Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

বরিশালের উজিরপুর উপজেলার জল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ^জিত হালদার নান্টু (৪৫) দুর্বৃত্তদের গুলিতে নিহত হয়েছেন। শুক্রবার রাতে ইউনিয়নের কারফা বাজারে বিশ^জিত হালদার তার ব্যবসা প্রতিষ্ঠান স্বর্ণা শাড়ি ঘরে অবস্থানকালে অজ্ঞাত দুই দুর্বৃত্ত মোটরসাইকেলে এসে অতর্কিতে বিশ^জিতকে গুলি করে পালিয়ে যায়। ঘটনার সময় চেয়ারম্যানের সমর্থক নিহার (৩০) নাশ অপর এক যুবকও গুলিবিদ্ধ হন। আশংকাজনক অবস্থায় বিশ^জিতকে প্রথমে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিক্ষুব্ধ স্বজন এবং সমর্থক সহ উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এই হত্যাকান্ডের জন্য বানারীপাড়া-উজিরপুর আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মো. ইউনুসের ব্যক্তিগত সহকারী সাইদুর রহমানকে দায়ী করেছে। তারা হাসপাতালের জরুরী বিভাগে ভাংচুর চালায়। এসময় এমপি তালুকদার মো. ইউনুস জরুরী বিভাগের চিকিৎসকদের কক্ষে অবস্থান করছিলেন। 

বিশ^জিত হত্যাকান্ডের ঘটনায় পুলিশ শনিবার বিকাল পর্যšত জল্লা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন শাখার সভাপতি তাজুল ইসলাম পান্নু, হরষিত ও আইয়ুব ফরাজী নামে তিনজনকে গ্রেফতার করেছে। স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, দলীয় কোন্দলের জের ধরে চেয়ারম্যান বিশ^জিত হালদার খুন হয়েছেন।
প্রত্যক্ষদর্শী অমল মন্ডল ও অমুল্য হালদার জানান, রাত আনুমানিক সাড়ে ৮টায় কারফা বাজারের দক্ষিণ দিক দিয়ে একটি মোটরসাইকেলযোগে দুই যুবক এসে বিশ^জিতের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দাঁড়ায়। এসময় হেলমেট পড়া এক যুবক বিশ^জিতের দোকানে ঢুকে তাকে লক্ষ্য করে অনবরত গুলি করতে থাকে। অপর যুবক মোটরসাইকেলেই বসা ছিল। ঘটনার সময় বাজারে বিদ্যুৎ ছিলনা। গুলির শব্দ পেয়ে বাজারের লোকজন দৌঁড়ে আসলে ওই দুই দুর্বৃত্ত এলোপাতারি গুলি করতে করতে বাজারের পূর্বদিকের সড়ক দিয়ে পলিয়ে যায়। অমূল্য হালদারের মতে সর্বোচ্চ ৩/৪ মিনিটের মধ্যে ঘটনা ঘটিয়ে আততায়ীরা পালিয়ে যায়।
বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সাংবাদিকেদের জানান, বিশ^জিতের বুকে ৩টি গুলি সহ শরীরে মোট ৫টি গুলি লেগেছে। পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড ঘটানো হয়েছে বলে তিনি মনে করেন। হত্যাকারীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করা হবে বলেও তিনি জানিয়েছেন।
এ ব্যাপারে স্থানীয় এমপি তালুকদার মোঃ ইউনুছ সাংবাদিকদের জানিয়েছেন তিনি সব সময়েই পরিচ্ছন্ন রাজনীতি করেন। হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে অতি দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি। আগামী নির্বাচনকে সামনে রেখে তার প্রতিপক্ষ পরিকল্পিতভাবে এ হত্যাকান্ডের সাথে তার নাম জড়িত করছে বলেও তিনি পাল্টা অভিযোগ করেন।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

২২ জানুয়ারি, ২০২১
২১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ