Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

নির্বাচন ঘিরে বিশৃঙ্খলার চেষ্টা রুখে দেয়া হবে : তোফায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৪ এএম

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেউ বাধাগ্রস্থ করতে পারবে না। তিনি বলেন, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচিত ক্ষমতাসীন সরকার ক্ষমতায় থাকবে। নির্বাচন কমিশন থেকে নির্ধারিত তারিখেই নির্বাচন হবে। কেউ এখানে বিশৃঙ্খলার চেষ্টা করলে রুখে দেয়া হবে। এ সময় সংবিধানের বাইরে গিয়ে নির্বাচিত সরকার বিলুপ্ত করার কোনো প্রশ্নই উঠে না বলেও উল্লেখ করেন তিনি। গতকল রাজধনীর সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে চাঁদপুরগামী এক স¤প্রীতি নৌ-বিহারের উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।
ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের দ্বিশত জন্মবার্ষিকী এবং বিশ্ব শান্তি দিবস উপলক্ষে আন্ত:ধর্মীয় সম্প্রীতি সৃষ্টির মাধ্যমে বিশ্ব শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে রেখে ইউনাইটেড রিলিজিয়ন ইনিশিয়েটিভ বাংলাদেশের বিদ্যাসাগর সোসাইটি সিসি ও ইন্টার রিলিজিয়ন হারমোনি সোসাইটি সিসি’র যৌথ উদ্যোগে বুড়িগঙ্গা থেকে চাঁদপুর পর্যন্ত এই নৌবিহারের আয়োজন করা হয়। তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর চিন্তা চেতনা এবং দর্শন ছিল অসাম্প্রদায়িক। বিশ্ব শান্তির আহ্বান ছিল তার কণ্ঠে সদা উচ্চকিত। সাম্প্রদায়িক রাষ্ট্র পাকিস্তান ভেঙ্গে ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র গঠনে ২৩ বছর তার ত্যাগ তিতিক্ষা এবং ১২ বছর কারাবাস করে ফাঁসির মঞ্চে গিয়েও আত্মসমর্পন না করে তিনি প্রমাণ করেছিলেন, তিনি ছিলেন সারা বিশ্বের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসীদের মধ্যে অন্যতম। শোষণ নিপীরণের বিরুদ্ধে এবং সাম্প্রদায়িক রাষ্ট্র পাকিস্তানের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে এনে দিয়েছিলেন মহান স্বাধীনতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ