Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, ০৬ সফর ১৪৪০ হিজরী

মারুফ হত্যাকান্ডের তদন্ত সিআইডিতে স্থানান্তর

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৪ এএম

সাভারে তরুণীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় কলেজ শিক্ষার্থী মারুফ খান হত্যা মামলার তদন্তভার পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তদন্তে পুলিশ হত্যাকান্ডে সরাসরি জড়িত এবং তাদের পৃষ্ঠপোষকদের কাউকে এখনো আটক করতে না পারায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে শনিবার রাতে তদন্তকারী সংস্থা বদল করা হয়েছে বলে জানা গেছে। সাভার মডেল থানার এসআই অপূর্ব দাসের কাছ থেকে সিআইডি ইন্সপেক্টর মিজানুর রহমান মামলার নথিপত্র বুঝে নিয়েছেন।
এদিকে মারুফ হত্যার বিচার দাবি করায় তার চাচাতো ভাই বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক দৈনিক ভোরের কাগজ পত্রিকার সিনিয়র রিপোর্টার কামরুজ্জামান খানকে সপরিবারে হত্যার হুমকি দেওয়ার ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ। সাভার মডেল থানার এসআই অপূর্ব দাস ওই হত্যা মামলার সঙ্গে সম্পূরক হিসেবে এর তদন্ত করছেন। কামরুজ্জামান খানের করা জিডি হত্যা মামলার তদন্ত নথিতে যুক্ত করা হয়েছে।
প্রসঙ্গত, গত ২১ আগস্ট মঙ্গলবার বিকেলে সাভার গেন্ডা বাসস্ট্যান্ডে ঢাকা কমার্স কলেজের এক শিক্ষার্থীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মারুফ খানকে (২১) ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। ঢাকায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহতের ভাই লুৎফর রহমান মানিক বাদী হয়ে নয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও তিন-চারজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। মানিক নিজে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এছাড়া পুলিশ আর কাউকে আটক করতে পারেনি। আসামিরা জামিনের জন্য আদালতে দৌড়ঝাপ করছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ