Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. কামালকে তথ্যমন্ত্রী : বিএনপি-জামায়াতকে গণতন্ত্রের বাজারে চালাতে পারবেন না

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৫০ এএম

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘আপনি ঝানু উকিল। আপনার নতুন মক্কেল বিএনপি-জামায়াতকে ত্যাগ করুন। কেননা, আপনি এই লড়াইয়ে জিতবেন না। আপনার মক্কেল বিএনপি–জামায়াতকে গণতন্ত্রের বাজারে চালাতে পারবেন না।’

গতকাল শনিবার রাতে নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌর চত্বরে উপজেলা জাসদ আয়োজিত এক পথসভায় হাসানুল হক ইনু এসব কথা বলেন।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ইনু বলেন, ‘পূর্ব-পশ্চিম, উত্তর-দক্ষিণ—সব এক মঞ্চে দাঁড়িয়েছে। এ–ই যখন ঘটে, আমি তখন রাজনীতি খোঁজার চেষ্টা করি। দেখি, রাজনীতি নাই, গণতন্ত্র নাই, বাঙালি জাতীয়তাবাদ নাই, যুদ্ধাপরাধ বিচারের অঙ্গীকার নাই। খালি অঙ্গীকার—ক্ষমতা, ক্ষমতা, ক্ষমতা। তাই বিএনপিকে মাঝখানে রেখে, জামায়াতকে মাঝখানে রেখে, পূর্ব-পশ্চিম, উত্তর-দক্ষিণ—অসম্ভব মানুষেরা এক মঞ্চে দাঁড়িয়ে শেখ হাসিনার বিরুদ্ধে, বাংলাদেশের বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে একটা ফাঁদ পেতেছে।’

হাসানুল হক ইনু ১৪–দলীয় জোটের শরিকদের উদ্দেশে বলেন, ‘বন্ধুদের বলব, সতর্ক হন, সজাগ থাকুন। এই পাতা ফাঁদে, চক্রান্তের চোরাবালিতে বাংলাদেশ ডুবে যাবে। কোনো অবস্থাতেই ৫ তারিখ পার করতে দেওয়া যাবে না। যথাসময়ে ভোট করব।’

তথ্যমন্ত্রী ইনু আরও বলেন, জঙ্গি, দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত সমাজ গড়তে হবে। একটি শ্রেণি সমাজে অশান্তি সৃষ্টি করতে চায়। মানুষ পুড়িয়ে, বাসে আগুন দিয়ে দেশে জঙ্গিবাদ কায়েম করতে চায়। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্বাধীনতা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মনোনীত প্রার্থীদের জয়যুক্ত করতে হবে।

ইনু আরও বলেন, জামায়াত-বিএনপি অসাংবিধানিক পন্থায় ক্ষমতায় আসতে চায়। জ্বালাও-পোড়াও আন্দোলন করতে চায়। তাদের প্রতিহত করতে হবে। এ জন্য ১৪–দলীয় জোটের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ১৪–দলীয় প্রার্থীকে জয়যুক্ত করতে হবে।

বক্তব্যের একপর্যায়ে হাসানুল হক ইনু নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে দলের মনোনীত প্রার্থী মো. মোয়াজ্জেম হোসেন ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে মো. মহিবুর রহমানকে পরিচয় করিয়ে দেন।

বগুড়া থেকে ফেরার পথে হাসানুল হক ইনু রাত নয়টায় বনপাড়ার পথসভায় বক্তব্য দেন। বড়াইগ্রাম উপজেলা জাসদ সভাপতি ও সাবেক মাঝগাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মহিবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত পথসভায় বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি শফী উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জনসংযোগ সম্পাদক শরিফুল কবির, রাজশাহী মহানগর জাসদের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ, জাসদ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবিব। এ ছাড়া পথসভায় আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র কে এম জাকির হোসেন, জেলা জাসদের সাধারণ সম্পাদক ডি এম আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ