Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

২০ ইউনিটের মূল্য ৩৭৫৫১ টাকা!

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কুমিল্লার চৌদ্দগ্রামে পল্লী বিদ্যুতের ব্যবহৃত ২০ ইউনিটের মূল্য ৩৭৫৫১ টাকা! অর্থ্যাৎ এক ইউনিটের মূল্য ১৮৭৭.৫৫ টাকা। এ রকম একটি বিল হাতে পেয়ে হতভম্ব হয়েছেন আবদুর রহমান নামের এক ব্যক্তি। তিনি উপজেলার বাতিসা ইউনিয়নের বাতিসা গ্রামের আবুল হাসেমের ছেলে। গতকাল রোববার দুপুরে ‘উদ্ভট ও ভুয়া’ বিলের তথ্যটি নিশ্চিত করেছেন আবদুর রহমানের ভাতিজা আবদুল কুদ্দুস।
জানা যায়, সম্প্রতি আবদুর রহমানের পরিবারের কাছে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর চৌদ্দগ্রাম জোনাল অফিস থেকে আগস্ট মাসের ব্যবহৃত বিদ্যুতের বিল দেয়া হয়। বিলটিতে লেখা রয়েছে-পূর্ববর্তী রিডিং ৬০, বর্তমান রিডিং ৮০, ব্যবহৃত ইউনিট ২০। আর এ ২০ ইউনিটের নিট বিল ৩৭৫৫১ টাকা। ভ্যাট ও মিটার ভাড়াসহ মোট বিল ৩৯৪৩৯ টাকা। নির্ধারিত তারিখের পরে বিল পরিশোধ করলে ৫% বিলম্ব মাশুলসহ বিল ৪১৩১৭ টাকা উল্লেখ করা হয়েছে। ভুয়া বিলের খবরটি চারদিকে ছড়িয়ে পড়লে অনেকেই সাংবাদিকদের নিকট ফোনে অভিযোগ করেন, ‘এমনিতেই সারাদিনে বেশ কয়েকবার লোডশেডিং থাকে। তারপর আবার মাস শেষে ভুয়া বিল’। এক কথায় মড়ার উপর খাঁড়ার ঘা। অবিলম্বে পল্লী বিদ্যুতের ভোগান্তি থেকে মুক্তি চায় গ্রাহকরা।
এ ব্যাপারে রোববার দুপুরে চৌদ্দগ্রাম পল্লী বিদ্যুতের ডিজিএম মৃদুল কান্তি চাকমা বলেন, ‘বিলটি লেখার সময় অনাকাক্সিক্ষত ভুল হয়েছে। অফিসে নিয়ে এলে ঠিক করে দেয়া হবে’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পল্লী বিদ্যুত

২০ সেপ্টেম্বর, ২০১৯
২৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ