Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ জেলায় নতুন ডিসি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচনী বছরের দশ জেলায় ডিসি প্রত্যহার করে এসব জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এসব কর্মকর্তাদের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছে। বরগুনা, পিরোজপুর, ব্রা²ণবাড়ীয়া, টাঙ্গাইল, নড়াইল, নাটোর, চুয়াডাঙ্গা, মাগুরা, সাতক্ষীরা ও বগুড়ায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে। নতু যারা ডিসি হলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কবির মাহমুদকে বরগুনা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব আবু আরী মো. সাজ্জাদ হোসাইনকে পিরোজপুর, পররাষ্ট্র মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) হায়াত-উদ- দৌলা খানকে প্রা²ণবাড়ীয়া, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শহীদুল ইসলামকে টাঙ্গাইল ও বেগম আঞ্জুমান আরাকে নড়াইল, বাংলাদেশ শিপিং করপোরেশনের জেনারেল ম্যঅনেজার (উপসচিব) মোহাম্মদ গোলামুর রহমানকে নাটোর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব গোপাল চন্দ্র দাসকে চুয়াডাঙ্গা, স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত উপসচিব মো. আরী আকবরকে মাগুরা, গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের উপসচিব এসএম মোস্তফা কামালকে সাতক্ষীরা এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) ফয়েজ আহমেদকে বগুড়ার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।
অপর আদেশে যাদের প্রত্যহার করা হয়েছে তারা হলেন, বরগুনার ডিসি মো. মোখলেছুর রহমানকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উপসচিব, পিরোজপুরের ডিসিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব, ব্রা²ণবাড়ীয়ার ডিসি রেজওয়ানুর রহমানকে বিদ্যুৎ বিভাগের উপসচিব, নড়াইলের ডিসি মো. ইমদাদুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, চুয়াডাঙ্গার ডিসি জিয়া উদ্দিন আহমেদকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, নাটোরের ডিসি বেগম শাহিনা খাতুন, সাতক্ষীরার ডিসি মোহাম্মদ ইফতেখার হোসেন ও বগুড়ার ডিসি মোহাম্মদ নূরে-আলম সিদ্দিকিকে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন ডিসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ