Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

খুলনায় সিভিল সার্জনের কার্যালয়ে দুদকের অভিযান

খুলনা ব্যুরো: | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

খুলনায় সিভিল সার্জনের কার্যালয়ে গতকাল রোববার অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের কর্মকর্তারা। বিদেশ গমনেচ্ছুদের স্বাস্থ্য পরীক্ষার জন্য খুলনা সিভিল সার্জনের কার্যালয় অর্থ আদায় করছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে এ অভিযান চালানো হয়। এ সময় সেখানে অতিরিক্ত অর্থ আদায় এবং অনেক কর্মকর্তা-কর্মচারীদের অনুপস্থিত পেয়েছেন দুদক কর্মকর্তারা। পরে খুলনা সদর হাসপাতালেও অভিযান চালায় দুদক।
দুদক খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাওন মিয়া বলেন, যারা বিদেশ যেতে চায় তাদের স্বাস্থ্য পরীক্ষার সনদ দেওয়ার জন্য খুলনা সিভিল সার্জনের কার্যালয়ের কর্মকর্তারা প্রতিজনের কাছ থেকে তিন হাজার টাকা করে আদায় করেন এমন অভিযোগে অভিযান চালানো হয়েছে। কিন্তু সেখানে অভিযানে গিয়ে জানা গেছে, সিভিল সার্জনের কার্যালয় প্রতিজনের কাছ থেকে ২৫০ টাকা আদায় করে। কিন্তু আমাদের কাছে তথ্য রয়েছে তারা দালালের মাধ্যমেই অতিরিক্ত অর্থ আদায় করে। স্বাস্থ্য পরীক্ষার জন্য টাকা নেওয়ার কোনো নিয়ম নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ