Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাকৃবিতে সার্জিক্যাল কিটবক্স বিতরণ

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের লেভেল-৪, সেমিস্টার-১-এর শিক্ষার্থীদের মাঝে সার্জিক্যাল কিটবক্স বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিনি কনফারেন্স কক্ষে এ সার্জিক্যাল কিটবক্স বিতরণী অনুষ্ঠানের অয়োজন করা হয়। সার্জিক্যাল কিটবক্সে ২৩ ধরনের ৩০টি যন্ত্রপাতি দেয়া হয়।
সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের সহকারী প্রফেসর রায়হানা নাসরীন ফেরদৌসীর সঞ্চালনায় ও বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মাহমুদুল আলমের সভাপত্বিতে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ভেটেরিনারি অনুষদের সাবেক ডিন প্রফেসর ডা. জালাল উদ্দিন আহমেদ, সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের সিনিয়র প্রফেসর ড. মির্জা আবুল হাসিম, মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগের প্রধান প্রফেসর ড. মো. তানভীর রহমান, প্রফেসর ড. নাছরীন সুলতানা জুয়েনা, বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতির সহ-সহাপতি ইনাম আহমেদসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো. আলী আকবর আশা প্রকাশ করে বলেন, দক্ষ ভেটেরিনারিয়ান হিসেবে নিজেকে গড়ে তুলতে এই সার্জিক্যাল কিটবক্স শিক্ষার্থীদের সহযোগিতা করবে। এসময় ভিসি ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীদের নানা সমস্যার সমাধানের আশ্বাস প্রদান করেন।
ষ মো. আব্দুর রহমান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ