Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানুষকে কথা বলতে না দেয়া সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা

টকশোতে ডা. জাফরুল্লাহ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন করে একটি অপ্রয়োজনীয় কাজ করেছেন এই সরকার। এই সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা হলো মানুষকে কথা বলতে না দেওয়া। বিগত কয়েক বছর যাবত মানুষ কথা বলতে পারছে না। প্রতিটি সমালোচনা যদি সঠিক হয় তারপরেও সমালোচনা করা যায় না। মানুষকে সমালোচনা, কথা বলতে এবং মিটিং করতে দিতে হবে। ঐক্যের রাজনীতি বিষয় নিয়ে একটি বেসরকারি টেলিভিশনের টক শোতে শনিবার রাতে তিনি এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
ডা. জাফরুল্লাহ বলেন, এই সরকারের সবচেয়ে বড় বিষয় হলো গণতন্ত্রের আগে উন্নয়ন। জনগণ দেখছেন দেশের উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের আমলে। উদাহরণ দিয়ে তিনি বলেন, সেক্রেটারি সাহেবদের বেতন বেড়ে লাখ টাকা ছাড়িয়েছে, কিছু ধনী লোকের সংখ্যা বেড়েছে। এ্যাটোর্নি জেনারেল অফিসে ব্যপক উন্নয়ন হয়েছে। ১৯৭২ সালে এ্যাটোর্নি জেনারেল অফিসে লোক সংখ্যা ছিলো তিন জন। এখন তা বেড়ে ২শ জনে দাড়িয়েছে । এই দেশের বর্তমান উন্নয়ন।
তিনি বলেন, একটি ফ্যাসিসবাদী সরকারের বিরুদ্ধে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য জাতীয় ঐক্যের আহ্বান জানানো হয়েছে। বিএনপিসহ ছোট ছোট রাজনৈতিক দলগুলোকে আহবান জানানো হয়েছে। তবে এই আন্দোলন শুধু সরকার পতনের আন্দোলন নয়। সুশাসন, দুর্নীতিমুক্ত এবং গণতান্ত্রিক জবাবদিহিতামূলক শান্তির বাংলাদেশ গড়ার আশায় এই আন্দোলন। এই ঐক্য জোটের প্রথম পদক্ষেপ হলো দেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ