Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

২৮ সেপ্টেম্বর মহাসমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ নির্বাচন নিয়ে জোট গঠনের হিড়িক ও রাজনীতির ডামাডোলে সামিল হচ্ছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। তারাও নির্বাচন করতে চায়। তাই নির্বাচনকে সামনে রেখে ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দিয়েছে সংখ্যালঘু সম্প্রদায়ের ওই সংগঠনটি। গতকাল জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবাদ সম্মেলন করে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয় আগামী ২৮ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করে নিজেদের অবস্থান তুলে ধরবেন। এ লক্ষ্যে ২১টি সংগঠন ঐক্যবদ্ধ হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। তিনি জানান মহাসমাবেশের প্রধান অতিথি হিসেবে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের নাম চূড়ান্ত করা হয়েছে।
সংবাদ সম্মেলনে সংগঠনটির বেশ কয়েকজন নেতার উপস্থিতিতে রানা দাশগুপ্ত বলেন, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ২৮ সেপ্টেম্বর দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এই মহাসমাবেশ করবে। ধর্মীয় জাতিগত সংখ্যালঘু সংগঠনগুলোর জাতীয় সমন্বয় কমিটিভুক্ত ২১টি সংগঠনকে সঙ্গে নিয়ে মহাসমাবেশের ডাক দেওয়া হয়েছে। এই মহাসমাবেশে আসন্ন নির্বাচনকে ঘিরে সংখ্যালঘুদের ভাবনা রাষ্ট্র, সরকার, রাজনৈতিক দল ও জোট এবং জাতির সামনে উপস্থাপন করা হবে। তিনি আরও বলেন, ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্যাতন হামলা কমে এলেও নির্যাতন নিপীড়নের ধারা আজও অব্যাহত আছে। সারাদেশে উপাসনালয়ে আবারও আক্রমণ শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসমাবেশ

২৪ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ