Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

প্রেমে বাঁধা হয়ে দাঁড়ানোয় কাল হলো

স্কুলছাত্র লিমন হত্যা

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে শীতল গ্রামের চতুর্থ শ্রেণীর স্কুল ছাত্র লিমন হত্যার রহস্য অবশেষে উন্মোচিত হল। প্রেমে বাঁধা হয়ে দাঁড়ানোয় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। থানা পুলিশের অনুসন্ধানী তদন্তে ঘটনার ২৬ দিনের মাথায় মোটিভ উদঘাটনসহ হত্যাকাণ্ডের সাথে জড়িত ঘাতক ৫ যুবককে গ্রেফতার করা হয়েছে। গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন জানান, গত ২৮ আগস্ট গোবিন্দগঞ্জ উপজেলার শীতল গ্রামে অপহরণ করে খুন করা হয় স্কুল ছাত্র শিশু লিমনকে।
ঘাতকদের দেয়া জবান বন্দি থেকে জানা যায়, শিশু লিমনের বড়বোনকে বার বার প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয় একই গ্রামের নেদু মণ্ডলের পুত্র হারুনুর রশিদ (২২) ও আব্দুর রশিদের পুত্র তৌফিক প্রধান (১৯)। তাদের কর্মকাণ্ডে বাঁধা হয়ে দাঁড়ায় শিশু লিমন। তাই লিমনকে পথের কাঁটা ভেবে তাকে হত্যা করার সিন্ধান্ত নেয় তারা। শিশু লিমনকে হত্যা করতে তারা দুু’জন সংঘবন্ধ হয় ওই গ্রামের বেলাল হোসেনের পুত্র নূর আলম (২৪), আব্দুল মজিদ প্রধানের পুত্র সাজু মিয়া (২৫), রফিকুল ইসলাম প্রধানের পুত্র পাপলু প্রধান (১৯) কে নিয়ে। পরিকল্পনা মোতাবেক তারা গত ২৭ আগস্ট সন্ধ্যায় শিশু লিমনকে অপহরণ করে পাশর্^বর্তী একটি জঙ্গলের মধ্যে নিয়ে গিয়ে ঘাতক নূর আলম লিমনের পা চেপে ধরে আর তৌফিক জীবিত অবস্থাতেই লিমনের অণ্ডকোষ কেটে ফেলে এরপর ঘাতক হারুন লিমনকে জবাই করে মৃত্যু নিশ্চিত করে। পরদিন সকালে পুলিশ নিহত লিমনের লাশ উদ্ধার করে। আদালতে ঘাতকদের দেয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তি ও মামলার তদন্তের ভিত্তিতে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ