Inqilab Logo

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০২ পৌষ ১৪২৫, ৮ রবিউস সানী ১৪৪০ হিজরী

এবার উড়ে গেল পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ফখর জামানের দুর্ভাগ্যই বলতে হবে। কুলদীপ যাদবের বলে সুইপ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লেন। বলটাও ব্যাটের বদলে আঘাত করল তার প্যাডে। পড়ে গেলেন এলবির ফাঁদে। মাটিতে পড়ে না গেলে অন্যরকম কিছু ঘটলেও ঘটতে পারত। ব্যক্তিগত ৩৩ রানে ফখর যখন ফিরলেন তখন ৫৫ রানে ২ উইকেট হারিয়ে বসেছে ভারতের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তান। সেখান থেকে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দেন সোয়েব মালিক ও অধিনায়ক শরফরাজ আহমেদ। নির্ধারিত ওভার শেষে এই দুজনের ব্যাটেই শেষ পর্যন্ত ২৩৭ রান তোলে ৭ উইকেট হারানো পাকিস্তান। তবে তাতেও শেষরক্ষা হয়নি, রোহিত-ধাওয়ানের এই জুটির কাছেই এবার উড়ে ড়েল পাকিস্তান। মাত্র এক উইকেট খুইয়েই ৬৩ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
গতকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত বোলারদের সামনে শুরু থেকেই ধুঁকেছে পাকিস্তান। ইমাম-উল-হক ২৪ রানের মাথায় ফিরে যান যুজবেন্দ্র চাহালের বলে এলবির ফাঁদে পড়ে। ব্যক্তিগত ৩১ রানে কুলদীপ যাদবের এলবির শিকার হয়ে বিদায় নেন ফখর জামানও। এর পর তিন রান যোগ করতেই বড় আঘাত হয়ে আসল বাবর আজমের রান আউট। আফগানিস্তানের বিপক্ষে দারুণ ব্যাটিং করা বাবর গতকাল ফিরেছেন ৯ রানে।
সেখান থেকে সরফরাজ আহমেদকে নিয়ে দলের হাল ধরেন শোয়েব মালিক। দু’জন মিলে গড়েন ১০৭ রানের জুটি। দলীয় ৬৫ রানে এই জুটিতে আঘাত হানেন ককুলদীপ যাদব। তার করা ৩৯তম ওভারের শেষ বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪৪ রানে ফেরেন সরফরাজ। আসিফ আলীকে নিয়ে দলীয় দুইশ’ পার করেন সোয়েব। তবে বুমরাহর এক বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে থামেন ৭৪ রানে। তার ৯০ বলের লড়াকু ইনিংসটি ৪টি চার ও ২টি ছক্কায় সাজানো। তার বিদায়ের পর আসিফও টিকত পারনে নি বেশিক্ষণ, ফেরেন ৩০ রানে। ভারতের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন চাহাল, কুলদীপ, বুমরাহ।
ব্যাট হাতে নেমে শুরু থেকেই পাকিস্তান বোলারদের উপর তান্ডব চালায় রোহিত-ধাওয়ান। আর তাতে দু’জনের সেঞ্চুরির সঙ্গে দলের জয়ের ভীতও গড়ে দিয়ে যায় ২১০ রানে এই জুটি। ধাওয়ান রান আউটে (১১৪) কাটা পড়লেও এক পাশে অবিচল থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যায় অধিনায়ক রোহিত (১১১*)।
এর আগে গ্রুপ পর্বের ম্যাচে ভারতের বিপক্ষে ৮ উইকেটে হেরেছিলো পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর