Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫, ০৮ সফর ১৪৪০ হিজরী

ভারত ইস্যুতে চাপের মুখে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৪ পিএম

বাইরের সম্পর্ক ভাল করতে যেয়ে দেশেই চাপের মুখে পড়লেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের সঙ্গে সম্পর্ক ভাল করতে তিনি অযথা তা়ড়াহুড়ো করেছেন বলে সোমবার সমালোচনা করল দেশটির দুই প্রধান বিরোধী দল পিএমএল-এন এবং পিপিপি। বৈঠকের আহ্বান ভারত প্রত্যাখান করায়, একে ‘কূটনৈতিক বিপর্যয়’ বলছেন তারা। তারা দাবি করেছেন, কোন রকম প্রস্তুতি না নিয়েই মাঠে নেমেছেন ‘ক্যাপ্টেন’।
ইমরান খান বিষয়টি নিয়ে সোমবারই কথা বলেছেন। পাঞ্জাব প্রদেশের সচিবদের একটি অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, বন্ধুত্বের হাত বাড়িয়ে দেওয়াটা পাক সরকারের দুর্বলতা নয়। বরং নয়াদিল্লির উচিত নিজেদের ঔদ্ধত্য সরিয়ে তার শান্তি আলোচনার প্রস্তাবে সাড়া দেওয়া।
ক্ষমতায় আসার পর-পরই ইমরান বলেছিলেন, ‘ভারত এক পা আগালে, আমরা দু’পা আগাতে রাজি।’
ইমরান মোদীকে লিখেছিলেন, “সন্ত্রাসদমন নিয়ে আলোচনার জন্য পাকিস্তান সব সময়েই তৈরি।” একেই কটাক্ষ করে পিএমলএল-এন’র নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ বলেছেন, “বারবার আলোচনা চেয়ে অনুরোধ করাটা কিন্তু নিজেদের দুর্বলতাই প্রকাশ করে।”সূত্রঃ ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ