Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

প্রধানমন্ত্রীর সামরিক সচিব অন্ধকার চুনতি গ্রামকে আলোকিত করেছেন -ওবায়দুল কাদের

মোঃ সাদাত উল্লাহ, লোহাগাড়া থেকে | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৭:১১ পিএম

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলছেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীরবিক্রম পিএসসি অন্ধকার চুনতি গ্রামকে আলোকিত করেছেন। বাংলাদেশ সরকারের চলমান উন্নয়নের ধারাবাহিকতায় বিভিন্ন রাস্তাঘাট যোগাযোগ ব্যবস্থা সুন্দর করে এবং ঘরে ঘরে বিদ্যুৎ ব্যবস্থা সহ স্কুল, কলেজ, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান চালু করে অবহেলিত চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি গ্রামকে তিনি আলোর প্রদিপ জ্বালিয়েছেনে।তিনি প্রধানমন্ত্রীর সবচেয়ে কাছের মানুষ।র্দীঘ নয় বছর অত্যন্ত বিশ্বস্ততার সাথে চৌকস সামরিক অফিসার হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। গত কাল চট্টগ্রামের লোহগাড়ার চুনতি গ্রামে প্রধান মন্ত্রীর সামরিক সচিবের পিতা ইছহাক মিয়ার নামে ২০ কোটি টাকা ব্যয়ে সড়কের উদ্ধোধন শেষে বিশাল সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের একথা বলেন।
প্রধান অথিতি বলেন, প্রধানমন্ত্রী যখন ব্যস্ত থাকেন তখন নেত্রী আমাকে যেকোন জরুরী বিষয়ে কথা থাকলে আবেদীন সাহেবের মাধ্যমে জানাতে বলেন।আবেদীন সাহেব এমন একজন দায়িত্ববান মানুষ প্রধানমন্ত্রীর কাছে খবরটা দিয়ে আবার আমাকে বলতে আসেন।
তিনি কোন রুটিনের চাকরী করেনা, প্রধান মন্ত্রীর সাথে ২৪ ঘন্টা দায়িত্ব পালন করেন। চট্টগ্রামে আবেদীন সাহেবের মত লোক জন্ম নিলে পুরো চট্টগ্রাম আলোকিত হবে। বিশেষ অতিথির বক্তব্যে প্রধান মন্ত্রীর সাময়িক সচিব কোরআনের আয়ত উল্লেখ করে বলেন, যারা ফজরের সময় কোরআন তেলেওয়াত করবে কোরআন তাদের জন্য স্বাক্ষি দেবে। তারই ধারাবাহিকতায় প্রধান মন্ত্রী নিয়মিত ফজরের নামাজের পর কোরআন তেলেওয়াত করেন। আমার পিতা ইছহাক মিয়ার নামে সড়কটি চট্টগ্রাম-কক্সবাজার সড়কে চুনতি শাহ সাহেব গেইট থেকে পুটিবিলা এমচর হাট পযন্ ১০ কিলোমিটার সড়ক নির্মিত হয়েছে। এ সড়ক উপজেলার চুনতি ও পুটিবিলা ইউনিয়নের ১৬টি গ্রাম ও ৭টি শিক্ষা প্রতিষ্ঠান ও বান্দরবন জেলার লামা উপজেলার সাথে সরসরি সংযোগ স্থাপন হয়েছে। এলাকার আর্তসামজিক উন্নয়নের পাশেপাশি জাতীয় অথনীতিতে এ সড়ক ইতিবাচক ভূমিকা রাখবে।
চুনতি ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু’র সভাপতিত্বে উক্ত সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন প্রধানমমন্ত্রীর সামরিক সচিব, লোহাগাড়া চুনতির কৃতি সন্তান মেজর মিয়া মুহাম্মদ জয়নাল আবেদীন বীর বিক্রম পি এস সি। উপজেলা নির্বাহী অফিসার আবু আসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, আ’লীগের যুগ্ন’সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, প্রচার সম্পাদক হাসান মাহমুদ এমপি, চট্টগ্রাম (১৫) সাতকানিয়া-লোহাগাড়ার এমপি প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী, চট্টগ্রাম (১৪) চন্দনাইশের এমপি নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার নওফেল চৌধুরী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক বারিষ্টার বিপ্লব বড়ুয়া, দক্ষিণ জেলা আ’লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, । কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান আব্দুস সালাম, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য রিজিয়া রেজা চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল মোতলব, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, সহ কেন্দ্রীয় ও জেলা উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অংগসংগঠনের নেতৃবৃন্দসহ হাজার নারী পুরুষ সুধী সমাবেশে উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ