Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

নাসিরনগর-হরিপুর-মাধবপুর সড়কের সংস্কার কাজ শুরু হচ্ছে শীঘ্রই

নাসিরনগর(ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৮:২২ পিএম

আলোচিত নাসিরনগর-মাধবপুর রাস্তার উন্নয়ন কাজ শুরু হতে যাচ্ছে। রাস্তাটি সংস্কারের জন্য ইতিমধ্যে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে টেন্ডার আহবান করা হয়েছে। পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূর্চীর আওতায় প্রায় ৭ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে নাসিরনগর-হরিপুর-মাধবপুর পর্যন্ত ৪টি প্যাকেজে রাস্তার সংস্কার কাজের জন্য দরপত্র আহবান করা হয়েছে। আগামী ১৮/১০/২০১৮ ইং তারিখে ১৮.১ কিলোমিটার এই রাস্তাটি সংস্কারের জন্য টেন্ডার ড্র হবে। এতে ওই এলাকার জনসাধারণের দীর্ঘদিনের ভোগান্তি দূর হতে যাচ্ছে। নাসিরনগর থেকে মাধবপুর যাওয়ার সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে চরম দূর্ভোগের শিকার হচ্ছে দুই উপজেলার মানুষ। রাস্তাটি সংস্কারের জন্য এলাকাবাসী দীর্ঘদিনের দাবী করে আসছিল। এনিয়ে দৈনিক ইত্তেফাকসহ বিভিন্ন স্থানীয় ও দৈনিকে সংবাদও প্রকাশিত হয়।
অবশেষে স্থানীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রামের ঐকান্তিক প্রচেষ্টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে সংস্কার কাজ শুরু হতে যাচ্ছে শুনে এলাকাবাসী আনন্দিত। তারা দ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজ সম্পন্নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।
জানা যায়,নাসিরনগর উপজেলার গোর্কণ,পূর্বভাগ,গুনিয়াউক ও হরিপুর ইউনিয়নের মানুষের যাতায়াতের একমাত্র ভরসা নাসিরনগর-মাধবপুর সড়ক। প্রতিদিন দুই উপজেলার হাজার হাজার মানুষ নাসিরনগর-মাধবপুর এই ভাঙ্গাচোরা সড়কটি দিয়ে যাতায়াত করেন। রাস্তাটির অবস্থা এতটাই নাজুক দেখলে মনেই হতো না যে এটি একটি পাকা রাস্তা। পিচ উঠে গিয়ে বড় বড় গর্ত হয়ে পরিপূর্ণ একটি কাঁচা রাস্তায় রূপ লাভ করে।
উল্লেখ্য,নাসিরনগর-মাধবপুর রাস্তার সংস্কার কাজে প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৭ কোটি টাকা। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে নাসিরনগর-মাধবপুর রাস্তা সংস্কার কাজের জন্য ৪টি’ভাগে বিভক্ত করে দরপত্র আহ্বান করা হয়েছে।
সিনিয়র সহকারী প্রকৌশলী এস এম হমায়ুন কবীর জানান,নাসিরনগর-মাধবপুর সড়ক সংস্কারের জন্য দরপত্র আহবান করা হয়েছে। আগামী মাসের ১৮ অক্টোবর টেন্ডার ড্র হবে এবং অতিদ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করার আশা করছি।
দরপত্র আহবানরে কথা স্বীকার করে এলজিইডির উপজেলা প্রকৌশলী শফকিুর রহমান ভুইয়া জানায়,মাননীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রামের ঐকান্তিক প্রচেষ্টায় ৪টি প্যাকেজে ১৮.১ কিলোমিটার এ সড়কটি মেরামতের জন্য ৭ কোটি টাকার সংস্কার কাজ শীঘ্রই শুরু হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।