Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫, ০৭ সফর ১৪৪০ হিজরী

মালিয়ার পরে এবার ৬ হাজার কোটি টাকা নিয়ে বিদেশে বায়োটেকের মালিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৫০ পিএম

বিজয় মালিয়া, নীরব মোদীর তালিকায় যুক্ত হলেন আরও এক ব্যবসায়ী। অন্ধ্র প্রদেশ ব্যাঙ্কের একটি শাখা থেকে প্রায় ছয় হাজার কোটি টাকা ঋণ নিয়ে এবার বিদেশে পালিয়েছেন নিতিন সন্দেসরা নামে আরেক ব্যবসায়ী। দেশ ছেড়েছেন তাঁর পরিবারের অন্যান্য সদস্যেরাও। সিবিআইয়ের অনুমান, নাইজেরিয়ায় গা ঢাকা দিয়েছেন তিনি।
স্টারলিং বায়োটেক নামে বড়োদার এক ওষুধ কোম্পানির মালিক সন্দেসারা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তাঁর সংস্থা অন্ধ্র ব্যাঙ্ক থেকে ৫,৩৮৩ কোটি টাকা ঋণ নিয়েছিল। কিন্তু তা শোধ দেয়নি। ২০১৭ সালে সিবিআইয়ের কাছে অভিযোগ জমা পড়ার পর থেকেই তাঁরা দেশছাড়া।
সিবিআই এবং ইডি যৌথভাবে তাঁদের খোঁজ চালাচ্ছিল। কিন্তু সম্প্রতি একটি ভুয়া খবরে তাঁদের খবর ফের শিরোনামে উঠে আসে। গত ১৫ অগস্ট সিবিআই এবং ইডি খবর পায় দুবাইয়ে নিতিন সন্দেসরা এবং তাঁর পরিবারের সদস্যদের আটক করা হয়েছে। সঙ্গে সঙ্গেই দুবাই পুলিশের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন সিবিআই, ইডির অফিসারেরা। কিন্তু জানা যায়, খবরটা পুরোপুরি ভুয়া ছিল। দুবাইয়ের পুলিশ তাঁকে এবং তাঁর পরিবারের সদস্যদের আটক করেনি, বরং তার অনেক আগেই তাঁরা দুবাই ছেড়েছেন। তাঁরা নাইজেরিয়ায় পালিয়ে গিয়ে থাকতে পারেন।কারণ নাইজেরিয়ায় তাঁদের বিনিয়োগ রয়েছে। আর তাঁদের ফিরে পাওয়ার জন্য নাইজেরিয়ার সঙ্গে ভারতের কোনও প্রত্যর্পণ চুক্তিও নেই। ঠিক যে কারণে প্রত্যর্পণ চুক্তি না থাকায় বিজয় মাল্য এবং নীরব মোদীকে দেশে ফিরিয়ে আনতে পারছে না ভারত। সূত্রঃ এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ