Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোটেল শ্রমিকদের বিভিন্ন দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

হোটেল সেক্টরের শ্রমিকদের নিম্নতম মূল মজুরি ২০ হাজার টাকা ঘোষণা, সংশোধিত শ্রম আইন ২০১৮ এর শ্রমিক স্বার্থবিরোধী ধারাসহ সকল ধরনের কালো আইন বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ণের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন। গতকাল সোমবার গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ইনকিলাবকে এ তথ্য জানানো হয়।
কেন্দ্রীয় সমাবেশ ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আবদুল খালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহ সভাপতি খলিলুর রহমান খান, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সভাপতি হাবিবুল্লাহ বাচ্চু ও সাধরণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইয়াসিন প্রমুখ।
বক্তারা বলেন, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, জীবন যাত্রার ব্যয় বৃদ্ধির কারণে শ্রমিকরা যে মজুরি পায় তা দিয়ে ৬ জনের পরিবার পরিজন নিযে কোন ভাবে বেঁচে থাকা সম্ভব না। তাই অবিলম্বে হোটেল সেক্টরে শ্রমিকদের নিম্নতম মূল মজুরি ২০ হাজার টাকা ঘোষণা, সংশোধিত শ্রম আন ২০১৮ এর শ্রমিক স্বার্থ বিরোধী কালো আইন ও ধারা বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন প্রণয়ন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ