Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ রাষ্ট্রায়ত্ত পাটকল পাওনা পরিশোধ না হলে শ্রমিক অসন্তোষ

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

এ.টি.এম. রফিক, খুলনা থেকে ঃ দেশের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ এবং আজকের (২৫ এপ্রিল) মধ্যে সকল পাওনা পরিশোধের সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন নিয়ে সংশয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ। খুলনা মহানগরীর আটরা শিল্পাঞ্চলের ইষ্টার্ণ জুট মিল সিবিএ কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি বৈঠকে এ সংশয় প্রকাশ করেছেন নেতৃবৃন্দ।
খুলনা-যশোর অঞ্চলের পাটকল শ্রমিকদের আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর আন্তরিক সহযোগিতায় এক হাজার কোটি টাকা দেয়ার ঘোষণায় ধন্যবাদ জানান বক্তারা। তারা বলেন, এক শ্রেণির আমলার চক্রান্তের ফলে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
এজন্য পাটকল শ্রমিকদের মধ্যে আবারও উত্তেজনা দেখা দিয়েছে বলে সভায় আলোচিত হয়। এমনকি পাটকল শ্রমিকদের আন্দোলনের পর স্বয়ং বস্ত্র ও পাটমন্ত্রীর সাথে অনুষ্ঠিত বৈঠকে তার ঘোষণা মোতাবেক আজকের মধ্যে সকল পাওনা পরিশোধ নিয়ে সংশয় দেখা দিয়েছে। সভায় আজকের মধ্যে মন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের দাবি জানিয়ে বলেন, অন্যথায় যেকোন উদ্ভূত পরিস্থিতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকেই দায়ী থাকতে হবে।
পরিষদের সদস্য সচিব ও ইষ্টার্ণ জুট মিল সিবিএ’র সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন, ঐক্যপরিষদের আহবায়ক ও ক্রিসেন্ট জুট মিল সিবিএ সাধারণ সম্পাদক মোঃ সোহরাব হোসেন, ক্রিসেন্ট সিবিএ সভাপতি দ্বীন ইসলাম, প্লাটিনাম সিবিএ সভাপতি কাওসার আলী মৃধা, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, স্টার জুট মিল সিবিএ সভাপতি বেল্লাল মল্লিক, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, আলিম জুট মিল সিবিএ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, ইষ্টার্ণ জুট মিল সিবিএ সভাপতি মোঃ আলাউদ্দিন, জেজেআই সিবিএ সভাপতি হাসান উল্লাহ, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ মল্লিক, কার্পেটিং সিবিএ সভাপতি জাহিদুল ইসলাম লাল, সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, শ্রমিক নেতা মনিরুল ইসলাম, বাবুল রেজা, কামরুজ্জামান ও মোঃ সেলিম প্রমুখ। উল্লেখ্য, খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রয়াত্ত পাটকল শ্রমিকদের লাগাতার রাজপথ-রেলপথ অবরোধ ও ধর্মঘটে বাধ্য হয়ে এক হাজার কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। একই সাথে বকেয়া মজুরি পরিশোধের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ রাষ্ট্রায়ত্ত পাটকল পাওনা পরিশোধ না হলে শ্রমিক অসন্তোষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ