Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে ইউপি সদস্য জেলহাজতে

অবৈধ বিদ্যুৎ সংযোগ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চাঁদপুরে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে ইউপি সদস্য মো. জাহিদ হোসেন খান (৩৫) কে জেল হাজতে প্রেরণ করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও তাকে নগদ ৩ লাখ ৭৯ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। শনিবার কুমিল্লায় ভ্রাম্যমান বিদ্যুৎ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মুজাহিদুর রহমান এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন, মামলার বাদী চাঁদপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন। সাজাপ্রাপ্ত জাহিদ হোসেন খান চাঁদপুর সদর বালিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার।
আদালত সূত্র জানায়, অভিযুক্ত ইউপি সদস্য জাহিদ হোসেন খান তার নিজ এলাকা ঢালিরঘাটে গ্রাহকদের অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দিয়ে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন। এ পর্যন্ত তিনি ৩২ ভোল্ডের ৭০টি এনার্জি বাল্ব, ১০০ ওয়াট ৫৩টি ও ২০০ ওয়াট ২১টি বৈদ্যুতিক বাল্ব এবং দুটি সিলিং ফ্যানের মাধ্যমে সর্বমোট ১১. ৩৮ কিলোওয়াট বিদ্যুৎ অবৈধভাবে ব্যবহার করেন ।
এমন অভিযোগে চাঁদপুরের বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের সহকারী প্রকৌশলী শাহাদাত হোসেন বাদী হয়ে গত ২০আগস্ট কুমিল্লার বিদ্যুৎ আদালতে মামলা দায়ের করেন। ওই মামলার অভিযুক্ত হিসেবে জাহিদ হোসেন খান ২৩ সেপ্টেম্বর কুমিল্লায় বিদ্যুৎ আদালতের হাজির হয়ে জামিন চান। এসময় ভ্রাম্যমান আদালতের সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট মো. মুজাহিদুর রহমান তাকে ৩ লাখ ৭৯ হাজার টাকা অর্থদণ্ড একই সাথে জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন। মামলায় পরবর্তি শুনানি আগামী ২ অক্টোবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ