Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

পিডিবি কর্মকর্তাদের সাথে আ.লীগ নেতাদের বৈঠক

বিদ্যুৎ সঞ্চালন-বিতরণ ত্রুটিমুক্ত করার দাবি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিদ্যুৎ উৎপাদনে প্রধানমন্ত্রীর সাফল্য ঐতিহাসিক উল্লেখ করে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন এর সুফল ধরে রাখতে সঞ্চালন ও বিতরণ ব্যবস্থাকে ত্রুটিমুক্ত করতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জবাবদিহিতা ও দায়বদ্ধতা আরো বেশি করে কার্যকর করতে হবে। তিনি গতকাল (সোমবার) সেবা সংস্থার প্রধানদের সাথে মহানগর আওয়ামী লীগের ধারাবাহিক সমন্বয় সভার অংশ হিসেবে পিডিবি চট্টগ্রাম জোনের শীর্ষ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় একথা বলেন।
বিদ্যুৎ উৎপাদনের সাথে চাহিদাও বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, তবে অস্বীকার করার উপায় নেই বিদ্যুতের বিতরণ ব্যবস্থাপনায় ত্রুটি আছে এবং ক্ষেত্র বিশেষ গাফেলতিও আছে। এ কারণে জনগণ এ সাফল্যের সুফল পাচ্ছে না। সবচেয়ে বেশি প্রয়োজন বিদ্যুৎ গ্রাহকদের অভিযোগগুলো আমলে আনা।

পিডিবির প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন দেশের বিদ্যুৎ পরিস্থিতির পরিসংখ্যান তুলে ধরে বলেন, চট্টগ্রাম অঞ্চলে বিদ্যুতের গ্রাহক ২০ লাখের বেশি। ২০০৮ সালে এ অঞ্চলে বিদ্যুৎ উৎপাদন ছিলো ৩ হাজার ৫০০ মেগাওয়াট। বর্তমানে তা ২০ হাজার মেগাওয়াট। এখন চট্টগ্রাম জোনে লোডশেডিং নেই। তবে সঞ্চালন লাইনের কিছু ত্রুটির কারণে সরবরাহ মাঝে মাঝে বিঘি্নত হয়।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, আওয়ামী লীগ নেতা এমএ রশীদ, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, আবদুল আহাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ