Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫, ০৯ সফর ১৪৪০ হিজরী

প্রধানমন্ত্রীকে বি.চৌধুরীর পাল্টা চ্যালেঞ্জ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ১২:০৬ এএম, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

‘সরকার উৎখাতে যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন যুক্তফ্রন্টের নেতারা। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতি যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী চ্যালেঞ্চ ছুড়ে দিয়ে বলেন, সরকারের এমন কোন মন্ত্রণালয় নেই যা দুর্নীতি মুক্ত। এ ছাড়া যুক্তফ্রন্টের নেতা আ স ম আবদুর রব এবং মাহমুদুর রহমান মান্নাও প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন।
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের হোটেল হিলটনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, ‘যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে জনগণ তাদের ভোট দেবে না। নৌকা মার্কাই জয়ী হবে। সুদখোর-ঘুষখোর, খুনি, দুর্নীতিবাজরা একত্র হয়ে সরকারবিরোধী জোট গড়েছে।
প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পাল্টা চ্যালেঞ্জ দিয়েছেন যুক্তফ্রন্টের নেতারা। যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী কি বলতে চেয়েছেন? বি চৌধুরী দুর্নীতিবাজ? কামাল হোসেন দুর্নীতিবাজ? আ স ম আবদুর রব দুর্নীতিবাজ? মাহমুদুর রহমান মান্না দুর্নীতিবাজ? প্রধানমন্ত্রী যদি বিএনপির দুর্নীতির কথা বলে থাকেন তাহলে তারা তার জবাব দেবে। সরকারপ্রধানের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে এই সাবেক প্রেসিডেন্ট বলেন, আমি তো চ্যালেঞ্জ দিয়েছি, ওনাদের একটা মন্ত্রণালয় দেখান, যেখানে দুর্নীতি নেই। যদি দেখাতে পারেন, তাহলে আমরা খুশি হবো। দেশের মানুষ খুশি হবে।
যুক্তফ্রন্টের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা কে কী, তা দেশের জনগণ জানে। স্বাধীনতা সংগ্রামের সময়, সশস্ত্র যুদ্ধের সময় শেখ মুজিবুর রহমানকে অনেকেই সিআইএর দালাল, ভারতের দালাল বলেছে। মওলানা ভাসানীর বিরুদ্ধে, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর বিরুদ্ধে এ ধরনের কথা অনেকেই বলেছে। দেশের জনগণ জানে, কে কী।
যুক্তফ্রন্টের আরেক অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, আমরা তো দুর্নীতিবাজ নই, আমাদের নামে এ ধরনের কোনো অভিযোগ নেই।



 

Show all comments
  • নিঝুম ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৪:০৭ এএম says : 0
    আশা করি এবার তারা জবাব দিবেন
    Total Reply(0) Reply
  • ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৬:০৩ এএম says : 2
    বি চৌধুরীর দল হলো জনবিছিনন জনসমথন বিহৗন একটি দল এরা এখন বি এন পির পিঠে পা দিয়ে নতুন সরকারে যাওয়ার সবপনে বিভোর.
    Total Reply(0) Reply
  • আলাল ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৬:০৫ এএম says : 0
    বি চৌধুরী ও ডঃ কামাল এর ঐক্য জোট এর কোন জনসমথন নেই ভোটের মাঠে এরা জামানত হারাবে নিশ্চিত.
    Total Reply(0) Reply
  • এম আর চৌধুরী ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩৫ পিএম says : 1
    ঐক্যজোট ক্ষমতায় গেলেই কি সকল মন্ত্রণালয়ের কর্মচারী-কর্মকর্তাদের বের করে দিবেন? কারণ তারা দুর্নীতি করলে তা সরকারের উপর বর্তায়।
    Total Reply(0) Reply
  • Enamul Islam ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২১ পিএম says : 0
    কে দুর্নীতিবাজ আমরা জনগণ বিচার করবো , যদি কারচুপি মুক্ত নিরপেক্ষ নির্বাচন হয়
    Total Reply(0) Reply
  • Abdul Matin ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৩:২৪ পিএম says : 0
    এবার জমবে
    Total Reply(1) Reply
    • arefin sarkar ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৬:০১ পিএম says : 0
      কে দুর্নীতিবাজ আমরা জনগণ বিচার করবো , যদি কারচুপি মুক্ত নিরপেক্ষ নির্বাচন হয়
  • Ab ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৫:০৩ পিএম says : 1
    কে দুর্নীতিবাজ আমরা জনগণ বিচার করবো , যদি কারচুপি মুক্ত নিরপেক্ষ নির্বাচন হয়
    Total Reply(0) Reply
  • তুহিন ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৪১ এএম says : 1
    দেশের সবাই দুর্নীতিবাজ শুধু বুবুর গুন্ডা বাহিনী ছাড়া । বুবু তো আল্লাহর অলীক উনি কোন দুর্নীতি করেনি। রিজার্ভ চোর সোনা চোর কয়লা চোর পাথর চোর শেয়ার মার্কেট চোর ভোট চোর সবই খালেদা জিয়া ও তারেক জ িয়াই করেছেন । বুবুতো ধোঁয়া তুলসী পাতা।
    Total Reply(0) Reply
  • Billal Hosen ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:২৮ পিএম says : 1
    আল্লাহ বলেন, “এরই ওছিয়ত করেছে ইব্রাহীম তার সন্তানদের এবং ইয়াকুবও যে, হে আমার সন্তানগণ, নিশ্চয় আল্লাহ তোমাদের জন্য এ ধর্মকে মনোনীত করেছেন। কাজেই তোমরা মুসলমান না হয়ে কখনও মৃত্যুবরণ করো না।” (সুরাঃ২, আয়াতঃ১৩২)
    Total Reply(0) Reply
  • Billal Hosen ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:৩০ পিএম says : 0
    আল্লাহ বলেন, “অতঃপর কেউ অণু পরিমাণ সৎকর্ম করলে তা দেখতে পাবে, এবং কেউ অণু পরিমাণ অসৎকর্ম করলে তাও দেখতে পাবে।” (সুরাঃ৯৯, আয়াতঃ৭-৮)
    Total Reply(0) Reply
  • ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১৫ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন জনগন ভালো করে জানে। এই সরকারীদল বড় দুরন্তি বাজ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ