Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।

প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু’র মাদক সেবন বিমানের দুই কর্মকর্তা গ্রাউন্ডেড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত শুক্রবারের লন্ডন ফ্লাইটের আগ মুহূর্তে ডোপ টেস্টে কেবিন ক্রু মাসুদা মুফতির মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় যায়। এ ঘটনায় ওই দিনের নির্ধারিত সেই ফ্লাইট থেকে তাকে অব্যাহতি দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ ছাড়া গত রোবববার তাকে গ্রাউন্ডেড করা হয়েছে। এদিকে দায়িত্বে অবহেলার অভিযোগে ফ্লাইট সার্ভিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুজ্জামান রঞ্জুকে গতকাল গ্রাউন্ডেড করা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, প্রতিটি ফ্লাইটের আগেই ডোপ টেস্ট করা বাধ্যতামূলক। প্রধানমন্ত্রীর ফ্লাইটের দিনও নিয়ম মেনেই ডোপ টেস্ট করা হয়। টেস্টে মাসুদা মুফতির মাদক সেবনের বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় ওই দিনই মাসুদা মুফতিকে ওই ফ্লাইট থেকে অব্যাহতি দেওয়া হয়। কিন্তু এই তথ্য না জানায় ফ্লাইট সার্ভিস থেকে পরদিন সিঙ্গাপুর রুটে তাকে দায়িত্ব দেওয়া হয়। বিমানের নিয়ম অনুযায়ী ডোপ টেস্টে প্রমাণ মিললে কোনও ব্যক্তিকে পরবর্তী ৯০ দিন কোনো ডিউটি না দেওয়ার বিধান রয়েছে। মাসুদা মুফতির ডোপ টেস্টের তথ্য ডিজিএম নুরুজ্জামান রঞ্জু ফ্লাইট শিডিউল বিভাগকে জানাননি। তাই দায়িত্বে অবহেলা ও মাসুদা মুফতির মাদক সেবনের তথ্য গোপন করায় রঞ্জুকে গ্রাউন্ডেড করা হয়। এ ঘটনায় বিভাগীয় তদন্ত চলছে বলে শাকিল মেরাজ বলেন।
##



 

Show all comments
  • sayed md habibur rahman ৩১ ডিসেম্বর, ২০১৮, ২:০২ পিএম says : 0
    Ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক


আরও
আরও পড়ুন