Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ মিছিল

টঙ্গী সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩২ এএম

গণমাধ্যম বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে গাজীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাংবাদিরা। গতকাল সোমবার সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।
সাংবাদিক ইউনিয়ন গাজীপুর (জেইউজি)-এর আয়োজনে বিক্ষোভ মিছিলটি গাজীপুর মহানগরের ভাওয়াল রাজবাড়িস্থ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়ক হতে শুরু হয়ে রাজবাড়িস্থ জজকোর্ট এলাকা প্রদক্ষিণ করে পূনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দেলোয়ার হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক হেদায়েত উল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখন দৈনিক যোগফল সম্পাদক আসাদুল্লাহ বাদল, সাংবাদিক মোঃ রেজাউল বারী বাবুল, প্রিন্সিপাল হুমায়ূন কবীর, বেলাল হোসেন, এম এ হায়দার সরকার, এস এম রিপন শাহ, এস এম হাফিজুর রহমান প্রমুখ। এছাড়া প্রফেসর নজরুল ইসলাম, এ্যাডভোকেট নূরুল কবির শরিফ সাংবাদিকদের দাবীর সাথে সংহতি প্রকাশ করে পেশাজীবি পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, দেশের সকল সাংবাদিক, সম্পাদক ও দেশ বিদেশের বিভিন্ন মহলের দাবি উপেক্ষা করে সরকার একক ভাবে এ আইনটি সংসদের পাশ করিয়ে নিয়েছে। সংসদে এ আইন পাশের ফলে দেশে মুক্ত সাংবাদিকতার হাতকে শিকলবন্দি করা হয়েছে। এটি ৫৭ ধারা চাইতেও বেশী কালো ও খারাপ আইন। যার ফলে আগামি দিনে সাংবাদিকরা তাদের পেশাগত কাজে ঝুঁকির মধ্যে পড়বে। বক্তারা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন রাষ্ট্রপতির অধ্যাদেশের মাধ্যমে বাতিলের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন

১৭ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন