Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

১৬ ঘণ্টা পর চলছে ফেরি

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫২ পিএম | আপডেট : ২:৫৭ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০১৮
কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে নাব্য সংকট নিরসনে খননকাজ অব্যাহত থাকায় গতকাল সোমবার বিকেল ৪টা থেকে বন্ধ ছিল সব ফেরি চলাচল।
এর প্রায় ১৬ ঘণ্টা পর আজ মঙ্গলবার সকাল ৮টার দিকে পরীক্ষামূলকভাবে কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যায় একটি ছোট ফেরি। একই সময় শিমুলিয়া ঘাট থেকেও একটি ছোট ফেরি ছেড়ে আসে। 
আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে আরো দু’টি কে-টাইপ ফেরি যানবাহন পারাপার শুরু করে এবং সকাল ১১টার দিকে আরেকটি ফেরি যানবাহন নিয়ে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে রওনা দেয়।
বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, নৌরুট এখনও স্বাভাবিক হয়নি। লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলে খননকাজ চলছে। নাব্যতা সংকট নিরসন না হওয়ায় ডাম্প ও রো রো ফেরি চালানো যাচ্ছে না। শুধুমাত্র পাঁচটি কে-টাইপ ফেরি সকাল থেকে পর্যায়ক্রমে স্বল্প যানবাহন নিয়ে চলাচল করছে।
কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, সকাল ১১টা থেকে পাঁচটি কে-টাইপ ফেরি এ রুটে চলছে। ডাম্প ও রো রো ফেরি চলার মতো পরিস্থিতি তৈরি হয়নি এখনও। রুট সচল করতে খননকাজ চলছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ