Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

পুলিশের আশ্বাসে মহাখালী থেকে বাস চলাচল শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৫:১১ পিএম
পুলিশের আশ্বাসে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার দুপুরে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। এরপর থেকে টার্মিনাল থেকে বাস চলাচল শুরু হয়েছে।
 
মহাখালী বাস টার্মিনাল পরিবহন সমিতির সাংগঠনিক সম্পাদক মো. জামাল জানান, দুপুরে মহানগর ট্রাফিক পুলিশের সঙ্গে বৈঠক হয়েছে। পুলিশ দোষী ব্যক্তিদের গ্রেফতারের আশ্বাস দিয়েছে। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। এখন মহাখালী থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে।  
 
ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের (উত্তর) উপকমিশনার প্রবীর কুমার রায় জানান, পরিবহন শ্রমিকদের সাথে আমাদের বৈঠক হয়েছে। বৈঠকে তারা ধর্মঘট তুলে নিতে সম্মত হয়েছেন। বাসচালককে মারধরের ঘটনায় এরই মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে, মামলার প্রস্তুতি চলছে।
 
উল্লেখ্য, সোমবার আনুমানিক রাত ১১টার দিকে মহাখালী টার্মিনালে এনা পরিবহনের একটি বাসের চালক আক্তার হোসেন মহাখালীর আওয়ামী লীগ অফিসের কাছে গিয়ে জোরে হর্ন দেন। এসময় ওই অফিসে থাকা ইমরান নামের এক যুবক বের হয়ে আসে এবং চালককে নামান। এ খবর রাত সাড়ে ১১টার দিকে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা মহাখালীর দিকে আসতে থাকেন। অন্যদিকে, চালককে মারধরকারী আওয়ামী লীগের কর্মীরাও জড়ো হতে থাকেন, তাদের সঙ্গে যোগ দেন এলাকাবাসী। এসময় তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং এক পর্যায় তা সংঘর্ষে রূপ নেয়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ