Inqilab Logo

ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫, ১১ সফর ১৪৪০ হিজরী

বাংলাদেশ ও ভারতের মাঝে গভীর সম্পর্ক আছে এবং থাকবে।ভারতীয় বাণিজ্য মন্ত্রী

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৫:১৮ পিএম

বাংলাদেশ ও ভারতের মাঝে গভীর সম্পর্ক আছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানিয়েছেন ভারতীয় শিল্প,বাণিজ্য ও অসামরিক বিমান মন্ত্রী শ্রী সুরেশ প্রভাকর প্রভু। গতকাল দুপুরে ভোলা বাংলাবাজার ফাতেমা খানম ডিগ্রি কলেজের অডিটোরিয়াম ভোলা জেলা চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত চেম্বার্স এর সভাপতি, জেলা আলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অাব্দুল মমিন টুলুর সভাপতিত্বে এক মতবিনিময় সভায় বক্তদানকালে তিনি আরো বলেন বাংলাদেশে এসে আমি ধন্য। আরো ভাল লাগছে ভোলায় এসে এই মনোমুগ্ধকর পরিবেশ দেখে। সভার পূর্বে তিনি ভোলা বাংলাবাজার মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর পরিদর্শন করেন। এখানকার মুক্তিযুধ্ব যাদুঘর দেখে ১৯৭১ সালের মুক্তিযুধ্বের স্মৃতিচারন করেন। মুক্তিযুদ্ধকালিন সময়ে ইন্দ্রিয়া গান্ধী ও শেখ মুজিবুর রহমানের আত্বত্যাগ,সহযোগিতার বিনিময়ে আজকের স্বাধীন বাংলাদেশ। তিনি বলেন ভারত বাংলাদেশ বাণিজ্য ক্ষেত্রেও অনেক গভীরে। আন্তর্জাতিক বাণিজ্য ক্ষেত্রে বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ অনেক গুরুত্বপুর্ন ভূমিকা রেখেছেন।তিনি রাজনৈতিক ক্ষেত্রে যেমন অভিজ্ঞ তেমনি বাণিজ্য ক্ষত্রেও তেমনি অভিজ্ঞ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি এসময় তিনি বলেন ভারত বাংলাদেশের অত্যন্ত সৎ ও বিশ্বস্ত বন্ধু। মুক্তিযুদ্ধ কালীন সময়ে ভারতের ভূমিকার জন্য আমরা ঋনী। বাংলাদেশ ও ভারতের বাণিজ্য ঘাটতি নিয়ে অনেকে অনেক কথা বললেও তা সত্য নয়। বাংলাদেশের উন্নয়নের স্বার্থে আমরা অঙ্গীকারবদ্ধ। উভয় দেশের মাঝে সম্পর্ক অনেক ভাল। আগামি তিন মাস পর জাতীয় নির্বাচন। যথা নিয়মে সবার অংশ গ্রহনে তা অনুষ্ঠিত হবে।
বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্শ বর্ধন শ্রিংলা বলেন মুজিব ইন্দ্রিয়ার সময়ে বাংলাদেশ ও ভারতের যে সম্পর্ক ছিল বর্তমান হাসিনা ও মোদীর সময়ে তা আরো উন্নত হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ক্যাপ্টেন ( অবঃ) তাজুল ইসলাম এমপি, ভারতীয় বানিজ্যমন্ত্রী পত্নী উমা প্রভু, বসুন্ধরাগ্রুপের ব্যাস্থপনা পরিচালক সায়েম সোবহান আনভির,স্কয়ার গ্রুপের চেয়াম্যান তপন চৌধুরী, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নইম নিজাম,ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক,পুলিশ সুপার মোঃ মোকতার হোসেন ভোলা চেম্বার্সের পরিচালক সফিকুর রহমান, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেন,উপজেলা চোয়ারম্যান মোশারফ হোসেন,ভোলা পৌরসভার মেয়র মনিরুজ্জামান, অনুষ্ঠানের সার্বিক পরিচালন ও উপস্থপনায় ছিলেন জেলা অা'লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিস্ট সমাজ সেবক মাইনুল ইসলাম বিপ্লব।
জাতিসংঘে কাশ্মির ইস্যু তুলবে পাকিস্তান



 

Show all comments
  • Nannu chowhan ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৪১ পিএম says : 0
    Govir shomporko ase bole shudhu bangladesh theke ojar kore nia jaben ar deoar belai shunno,binimoye shudhu deben nikshto bochon jemon omit babur mokhe amra bangladeshira oui poka aro koto ki !
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ