Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

জাতীয় ঐক্য অন্ধকার থেকে আলোর পথ দেখাবে -শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৪৪ পিএম

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে গঠিত জাতীয় ঐক্য দেশের মানুষকে অন্ধকার থেকে আলোর পথ দেখাবে বলে মনে করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, গত ২২ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে ড.কামাল হোসেনের ডাকে আমাদের দলের সিনিয়র নেতারা সমাবেশে গিয়েছিলেন তারা বাংলাদেশকে কালো অন্ধকার থেকে আলোর পথ দেখানোর জন্য গিয়েছিলেন। সে আলোর পথের যাত্রীরা কখনো থেমে থাকতে পারে না।

মঙ্গলবার (২৫ সে‌প্টেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাই‌ঞ্জে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ আয়োজিত বিএন‌পি চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নির্দলীয় সরকা‌রের অধীনে নির্বাচ‌নের দা‌বি‌তে এক যুব সমাবেশে তি‌নি এসব কথা বলেন।

গতকাল নিউয়র্কে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে দুদু বলেন, নিওয়ার্কে গিয়ে প্রাধানমন্ত্রী বলেছেন, খুনি ও অর্থ পাচারকারীরা এক হয়েছে। তার বক্তবের সংশোধন হবে খুনি ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ হয়েছে। ক্ষমতাসীনদের নেতাকর্মীদের অবৈধ সম্পদের বিবরণ দিয়ে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, কানাডায় এক আওয়ামী লীগ নেতা বিলাস বহুল একটি বাড়ি করেছে সেখানকার মানুষ জানে সে কিভাবে সেটি করেছে আগে তার বাড়িতে দাওয়াত দিলে সেখানকার মানুষ যেত এখন জানতে পেরেছে সে দুর্নীতি করে সে বাড়িটি করেছে যার কারণে তার বাড়িতে এখন আর কেউ যেতে চায় না। তারা বলে দুর্নীতিগ্রস্ত ওই নেতার বাড়িতে গিয়ে নিজের মান সম্মান হারাতে পারবো না। এক টকশোতে ক্ষমতাসীন দলেরই সাবেক ছাত্র সংগঠনের সভাপতি সুলতান মো: মনসুর আহমেদ বলেছেন শুধু কানাডাতে নয় আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে একই অবস্থা।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, জালিম সরকার ক্ষমতায় আছে তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদেরকে রাস্তায় নামতেই হবে। যদি ভোটের অধিকার গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হয়। দেশের মেহেনতি কৃষক শ্রমিক সর্বসাধারণের নেত্রী কারাগারে ধুকে ধুকে মরবে আর আমরা চুপচাপ বসে থাকব এটা হয় না। এটা নিজের সাথে নিজের প্রতারণা। এটা কোন ভাবেই হতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী মোঃ আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।



 

Show all comments
  • Milla ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ৯:২০ এএম says : 0
    Great information.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ