Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫, ০৪ সফর ১৪৪০ হিজরী

পাচারকারী নারীর সঙ্গে কেজরিওয়ালের ছবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৫৫ পিএম

মানবপাচারকারী হিসেবে অভিযুক্তএকজন নারীর সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ছবি নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে উত্তেজনা দেখা দিয়েছে। রাজনীতির আলোচনায় ঘুরছে এ বিষয়টি। ওই নারী হলেন প্রভা মুন্নি। তার বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আছে। তার সঙ্গে অরবিন্দ কেজরিওয়ালের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে। তাদেরকে দেখা যায় ওই ছবিতে পাশাপাশি বসে আছেন।
দিল্লির পাঞ্জাববাগ এলাকা থেকে পুলিশ মঙ্গলবার প্রভা মুন্নিকে গ্রেপ্তার করেছে । এর আগে মুন্নি ছিলেন পলাতক। তাকে গ্রেপ্তারের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ওই ছবি। প্রভা মুন্নির বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি এনজিও চালান। এর আওতায় তিনি গোপনে একটি এজেন্সি পরিচালনা করেন। এর মাধ্যমে ভাল চাকরি দেয়ার মাধ্যমে ঝাড়খন্ডের যুবতীদের প্রলুব্ধ করা হতো। এ প্রলোভনে পা দিয়ে যুবতীরা দিল্লি পৌঁছার পর তিনি তাদেরকে মানবপাচারকারী চক্রের কাছে বিক্রি করে দিতেন। এ অভিযোগে তার বিরুদ্ধে ঝাড়খন্ডে বহু মামলা আছে। তাকে ধরিয়ে দিতে এক পর্যায়ে ঝাড়খন্ডের পুলিশ ২৫ হাজার রুপি ঘোষণা করে। সূত্রগুলো বলছে, পুলিশ এখনও তদন্ত করছে কত নারীকে পাচার করেছেন মুন্নি। ২০১৩ সালে তিনি আত্মগোপনে চলে গিয়েছিলেন। বর্তমানে তিনি রয়েছেন ঝাড়খন্ড পুলিশি হেফাজতে। সূত্রঃ জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।