Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কুমুদিনীতে প্রতিবন্ধীদের স্বাস্থ্য বিষয়ক সেমিনার

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতালে প্রতিবন্ধীদেরকে চিহ্নিত করে স্বাস্থ্য সেবায় যুক্ত করার উপায় শীর্ষক সেমিনার হয়।
ক্রিস্টান ব্রাইট মিশন (সিবিএম) এর সহায়তায় কুমুদিনী হাসপাতালে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা দেয়া হয়ে থাকে। গত সোমবার সকালে কুমুদিনী হাসপাতলের লাইব্রেরী মিলনায়তনে চিকিৎসক, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ প্রায় অর্ধশত লোক সেমিনারে অংশ নেয়।

সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন সিবিএম প্রকল্পের উপদেষ্টা ডা. এসএম শহীদুল্লাহ। এ সময় অন্যদের মধ্যে বক্তৃতা করেন কুমুদিনী হাসপাতালে পরিচালক ডা. প্রদীপ কুমার রায়, সিবিএম’র প্রোগ্রাম অফিসার মঈনুল ইসলাম, জাকিয়া রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শহীদুল ইসলাম, মির্জাপুর প্রেসক্লাব সভাপতি শামসুল ইসলাম সহিদ।
সিবিএম এর আর্থিক সহায়তায় ২০০২ সাল থেকে কুমুদিনী হাসপাতাল কর্তৃপক্ষ প্রতিবন্ধিদেরকে চিহ্নিত করে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে বলে কুমুদিনী হাসপাতালের সিনিয়র প্রোগ্রাম অফিসার আব্দুল হাই জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন