Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫, ০৭ সফর ১৪৪০ হিজরী

নির্বাচন বানচালই তাদের লক্ষ্য

বরিশালে রাশেদ খান মেনন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ডিজিটাল আইন নিয়ে সাংবাদিকদের মধ্যে কিছু আপত্তি রয়েছে। আমিও তাদের সাথে একমত। আমি চাই না সংবাদপত্রের কন্ঠ রোধ করা হোক। তবে সাইবার ক্রাইম দিনে দিনে বেড়ে যাচ্ছে। এগুলো নিয়ন্ত্রন করা দরকার। তারপরও ডিজিটাল আইন নিয়ে আমরা পুনরায় বিবেচনা করছি। তিনি গত সোমবার রাতে বরিশাল সার্কিট হাউজে বিভিন্ন গণমাধ্যম প্রতিনিধিদের সাথে মতবিনিময় করছিলেন। এ সময় তিনি বলেন, বিএনপি তথা ২০ দলীয় জোট ২০১৪ সালের মতই নির্বাচন নিয়ে তাদের দাবি করে যাচ্ছে। সাথে যুক্ত করেছে খালেদা জিয়ার মুক্তি। হয়তো ২৪ অক্টোবরের পর আরো একটি দাবি তুলতে পারে। কারণ তখন তারেক রহমানের বিরুদ্ধে রায় আসতে পারে। ১/১১ এর মত বিএনপি, জামায়াতী আর বামাতীরা এক হয়ে আল্টিমেটাম দিচ্ছে। তাদের লক্ষ্য নির্বাচন বানচাল করা। এখন সংবিধানিক পদ্ধতিতেই নির্বাচন হবে। 

রাশেদ খান মেনন বলেন, ১/১১ এর সময় সংবাদপত্র, রেডিও ও টেলিভিশন এর উপর জুলুম করা হয়েছে। ডা. কামাল এই ১/১১ এর সংবিধানিক পরার্মশদাতা ছিলেন বলেও তিনি দাবি করেন। তিনি মাহামুদুল হক মান্নার প্রসঙ্গে বলেন, তারা সংস্কারপন্থি ছিলেন। দুই নেত্রীকে মাইনাস করতে চেয়েছিলেন। এরা এখন জোট বেঁধেছে নির্বাচন বানচালের। ১৪ দল আবারও নির্বাচিত হলে পদ্মা সেতু, ৬ লেন রাস্তা, ভোলার সাথে বরিশালের যোগাযোগ বৃদ্ধি করা হবে। নির্বাচনে আমরা সবাইকে আহ্বান করছি। কিন্তু কেউ যদি নির্বাচনে না আসে তবে আমাদের কিছু করার নেই বলেও জানান সমাজকল্যাণ মন্ত্রী।
মন্ত্রী মেনন বলেন, সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট হয়েছে। এটা বড় ধরনের অগ্রগতি। প্রবীন সাংবাদিকদের জন্যও কিছু করার বিষয় আমরা আলোচনা করছি। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকে। তবে সবই নির্বাচন কমিশনের বিষয়।
এসময় ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম নিলু, জেলা সম্পাদক ও বরিশাল -৩ আসনের এমপি এ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান, প্রেসক্লাবের বর্তমান ও সাবেক সভাপতিসহ কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ