Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী

মাদকসেবীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বিমানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ফ্লাইটের আগে মাদক সেবন ও তথ্য গোপনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। গতকাল মঙ্গলবার রাজধানীর ট্যুরিজম বোর্ড কার্যালয়ে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, অভিযুক্তদের গ্রাউন্ডেড করা হয়েছে। তদন্ত শেষে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
জানা যায়, গত শুক্রবার (২১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্লাইটের দিন ডোপ টেস্টে কেবিন ক্রু মাসুদা মুফতির শরীরে মাদক সেবনের প্রমাণ পাওয়া যায়। ডোপ টেস্টের পরদিন সিঙ্গাপুর রুটেও দায়িত্ব পালন করেন ওই কেবিন ক্রু। আইন অনুযায়ী ডোপ টেস্টে কোনো ব্যক্তির শরীরে মাদক সেবনের প্রমাণ পাওয়া গেলে তিনি ৯০ দিন ফ্লাইট সংক্রান্ত কোনো ডিউটি পাবেন না।
ফ্লাইট সার্ভিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুজ্জামান রঞ্জু ওই কেবিন ক্রুর বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় সিঙ্গাপুরের ফ্লাইটটি পান মাসুদা মুফতি। এছাড়া ডোপ টেস্টের তথ্য ডিজিএম নুরুজ্জামান রঞ্জু ফ্লাইট শিডিউল বিভাগকে অবহিতও করেননি। তাই দায়িত্বে অবহেলা এবং মাসুদা মুফতির মাদক সেবনের বিষয়টি গোপন রাখায় নুরুজ্জামান রঞ্জুকে গ্রাউন্ডেড করা হয়েছে।
এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, প্রতিটি ফ্লাইটের আগেই ডোপ টেস্ট করা বাধ্যতামূলক। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ডাপ টেস্ট করে। প্রধানমন্ত্রীর ফ্লাইটের দিনও নিয়ম মেনেই ডোপ টেস্ট করা হয়। ডোপ টেস্টে মাসুদা মুফতির মাদক সেবনের বিষয়টি ধরা পড়ে। কিন্তু মাসুদা মুফতির মাদক সেবনের বিষয়টি সংশ্লিষ্ট দফতরকে জানাননি নুরুজ্জামান রঞ্জু। বিষয়টি গোপন রাখায় তাদের দুজনকেই গ্রাউন্ডেড করা হয়। এ ঘটনায় বিভাগীয় তদন্ত চলছে।
এদিকে, আগামী ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি রবীন্দ্র সরোবরে তিন দিনব্যাপী ট্যুরিজম ফেস্টের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় এবং এভিয়েশন আ্যন্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (এটিজেএফবি) আয়োজনে হচ্ছে এবারের মেলাটি। মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। বৃহস্পতিবার বিকেল ৩টায় পর্যটনমন্ত্রী নিজেই এই মেলার উদ্বোধন করবেন। তিন দিনব্যাপী এই ফেস্ট চলবে আগামী শনিবার পর্যন্ত।
এ ছাড়া আগামী ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় তিন দিনব্যপী ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর