Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

০+০=০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

দুই বর্ষীয়ান রাজনীতিবিদের নেতৃত্বে গড়ে ওঠা যুক্তফ্রন্টের জনভিত্তি নেই দাবি করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন বলেছেন, জিরো প্লাস জিরো ইকুয়েল টু বিগ জিরো। গতকাল মঙ্গলবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।
পাঁচ দফা দাবি আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলন এবং ৯টি লক্ষ্য বাস্তবায়নে জোটবদ্ধ নির্বাচন, সৎ, যোগ্য ব্যক্তিদের নেতৃত্বে সরকার গঠন করে আইন প্রণয়ন-শাসনকাজ পরিচালনার অঙ্গীকার করে জাতীয় ঐক্য গড়ার ঘোষণা দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এতে বিএনপিও যুক্ত হয়েছে। মোশাররফ হোসেন বলেন, হঠাৎ করে একটা ঐক্য হলো, যুক্তফ্রন্ট হলো। যুক্তফ্রন্টে যারা আছেন তাদের জনভিত্তি বলতে কিছু নেই। মানুষের একটা গ্রহণযোগ্যতা থাকতে হবে না? এই গ্রহণযোগ্যতা তো একেবারেই নেই।
তিনি বলেন, বিএনপি হঠাৎ করে তাদের ওপর সওয়ার হয়েছে। এটাতে মনে হচ্ছে, বিএনপি একটা দেউলিয়াপানার মধ্যে রয়েছে। তারা যে জনবিচ্ছিন্ন হয়ে গেছে, এজন্য তারা জাতীয় ঐক্য বা ফ্রন্টের ওপর ভর করছে। হোসেনে শহীদ সোহরাওয়ার্দী অনেক আগে একটা কথা বলেছিলেন, জিরো প্লাস জিরো ইকুয়েল টু বিগ জিরো। আমার দৃষ্টিকোণ থেকে সেটাই হয়েছে। এদের কোনো জনভিত্তি নেই। এজন্য কিছু করার চেষ্টা করছে।
গণপূর্তমন্ত্রী বলেন, দেশে যে উন্নয়ন হয়েছে, সেটা দৃশ্যমান। সেটা দেখেই মানুষ ভোট দেবে। জিরো প্লাস জিরো ইকুয়েল টু বিগ জিরো- তাদের প্রতি মানুষের আস্থা নেই। এরা ঐক্য করতে পারবে কিন্তু তার কোনো ভিত্তি নেই।
মন্ত্রী বলেন, তারা (যুক্তফ্রন্ট) মানুষকে উল্লেখযোগ্য কিছু দিতে পারেনি। আওয়ামী লীগ ১০ বছর কাজ করেছে। তারা বুঝতে পেরেছে, আওয়ামী লীগের অর্জন ঠেকাতে হলে সবাইকে এগোতে হবে। তারা তো কোনো কাজ করেনি। বিএনপি আগামী নির্বাচনে আসবে কি না- জানতে চাইলে মোশাররফ হোসেন বলেন, অবশ্যই আসবে। বিএনপি না আসলে তো এতিম হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ