Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫, ০৫ সফর ১৪৪০ হিজরী
শিরোনাম

জাতীয় লিগ দিয়ে ফিরছেন সাব্বির

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ছয় মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটে ফিরছেন সাব্বির রহমান। ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে দেখা যাবে ডানহাতি এই ব্যাটসম্যানকে।

আগামী ১ অক্টোবর শুরু হচ্ছে প্রথম শ্রেণির ক্রিকেটের মযার্দাপূর্ণ আসর ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ। গত আসরে দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন হয়ে প্রথম স্তরে উন্নীত হয় রাজশাহী বিভাগ। রাজশাহীর হয়ে প্রথম ম্যাচেই খেলবেন সাব্বির। তাকে ১৪ জনের দলে রাখার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

জাতীয় দলের ব্যস্ত সূচির ফাঁকে জাতীয় লিগের ১৯তম আসরে রাজশাহীর হয়ে দুটি ম্যাচ খেলেন সাব্বির। শেষ রাউন্ডে খেলতে গিয়েই ‘গÐগোল’ পাকিয়ে ফেলেন জাতীয় দলের এই ক্রিকেটার। ম্যাচ চলাকালীন এক কিশোরকে পিটিয়েছিলেন সাব্বির। ম্যাচ রেফারি ও আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে চলতি বছরের শুরুতে তাকে ৬ মাসের জন্য ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ এবং ২০ লাখ টাকা জরিমানা করে বিসিবি। পাশাপাশি কেন্দ্রীয় চুক্তি থেকে অনির্দিষ্টকালের জন্য বাদ দেওয়া হয়। নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে পারেননি। বছরের মাঝামাঝি সময়ে ঘরোয়া ক্রিকেট থেকে তার নিষেধাজ্ঞা উঠে যায়।

কিন্তু সেপ্টেম্বরে বিসিবি আবার তাকে নিষিদ্ধ করে। এবার আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন ড্যাশিং ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দুই সমর্থককে হুমকি দিয়ে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে সমালোচিত হন সাব্বির। বিষয়টি আমলে নিয়ে সাব্বিরকে শোকজ করে বিসিবি এবং পরবর্তীতে তাকে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করে ডিসিপ্লিনারি কমিটি। সেই নিষেধাজ্ঞার কারণে এশিয়া কাপ, জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলতে পারবেন না ডানহাতি ব্যাটসম্যান।
জাতীয় ক্রিকেট লিগে প্রথম রাউন্ডে রাজশাহীর প্রতিপক্ষ খুলনা। ম্যাচটি হবে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে। ঘরোয়া ক্রিকেটে ফেরার সুযোগ পেয়ে কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছেন সাব্বির। গতকাল বিকেলে সুখবরটি শোনার পর সাব্বির বলেছেন, ‘আবার মাঠে ফিরতে পারব, এটা ভেবে ভালো লাগছে। হয়ত জাতীয় দলে খেলতে হলে আমাকে অপেক্ষা করতে হবে। মাঝের এ সময়টায় নিজের ভুলগুলোকে শুধরে নিতে পারব। আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞা উঠে গেলে যেন ভালোভাবে জাতীয় দলকে সার্ভিস দিতে পারি সেই চেষ্টা করব। সামনে আমাদের বিশ্বকাপ আছে। আশা করছি, তার আগেই জাতীয় দলে ভালোভাবে কামব্যাক করতে পারব। ঘরোয়া ক্রিকেট খেলতে আমি সব সময় উপভোগ করি। ব্যাটিংয়ের ভুলগুলোকে শুধরানোর অনেক সময় পাচ্ছি। গুরুত্ব দিয়ে নিজের কাজটা পরিপূর্ণ করার চেষ্টা থাকবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ