Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাচারকারী নারীর সাথে কেজরিওয়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

মানবপাচারকারী হিসেবে অভিযুক্ত একজন নারীর সঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ছবি নিয়ে ভারতের রাজধানী দিল্লিতে বয়ে চলেছে সমালোচনার ঝড়। রাজনীতির মাঠে গরম করছে বিষয়টি। ওই নারী হলেন প্রভা মুন্নি। তার বিরুদ্ধে মানব পাচারের অভিযোগ আছে। ছবিতে দেখা যায় তার সঙ্গে পাশাপাশি বসে আছেন অরবিন্দ কেজরিওয়াল। ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ঝড় তুলেছে।
দিল্লির পাঞ্জাববাগ এলাকা থেকে পুলিশ মঙ্গলবার প্রভা মুন্নিকে গ্রেপ্তার করেছে। এর আগে মুন্নি ছিলেন পলাতক। তাকে গ্রেপ্তারের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ওই ছবি। প্রভা মুন্নির বিরুদ্ধে অভিযোগ, তিনি একটি এনজিও চালান। এর আওতায় তিনি গোপনে একটি এজেন্সি পরিচালনা করেন। এর মাধ্যমে ভাল চাকরি দেয়ার নামে ঝাড়খন্ডের যুবতীদের প্রলুব্ধ করা হতো। এ প্রলোভনে পা দিয়ে যুবতীরা দিল্লি পৌঁছার পর তিনি তাদেরকে মানবপাচারকারী চক্রের কাছে বিক্রি করে দিতেন। এ অভিযোগে তার বিরুদ্ধে ঝাড়খন্ডে বহু মামলা আছে। তাকে ধরিয়ে দিতে এক পর্যায়ে ঝাড়খন্ডের পুলিশ ২৫ হাজার রুপি ঘোষণা করে।
সূত্রগুলো বলছে, পুলিশ এখনও তদন্ত করছে কত নারীকে পাচার করেছেন মুন্নি। ২০১৩ সালে তিনি আত্মগোপনে চলে গিয়েছিলেন। বর্তমানে তিনি রয়েছেন ঝাড়খন্ড পুলিশি হেফাজতে। সূত্রঃ জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাচারকারী

১৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ