Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বরখাস্ত হলেন চবি শিক্ষক মাইদুল ইসলাম

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

এবার সাময়িক বরখাস্ত করা হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত¡ বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামকে। কোটা সংস্কার আন্দোলনের পক্ষে অবস্থান নেয়ায় ছাত্রলীগের দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনে কারাগারে যাওয়ার একদিন পর গতকাল (মঙ্গলবার) তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হলো। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এই শিক্ষককে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। সভা শেষে ভিসি ইফতেখার উদ্দিন চৌধুরী এ সিদ্ধান্তের কথা নিশ্চিত করেন।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগে গত ২৩ জুলাই চট্টগ্রামের হাটহাজারী থানায় মাইদুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়। তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলাটি করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখারুল ইসলাম। হাইকোর্ট থেকে আট সপ্তাহের জামিনে থাকার পর সোমবার তিনি চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে আত্মসর্পণ করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের পক্ষে অবস্থান নিয়ে ছাত্রলীগের হুমকিতে ক্যাম্পাস ও বাসা ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন ওই শিক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইদুল ইসলাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ