Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গোপালগঞ্জে সাধুকে কুপিয়ে হত্যা : বিভিন্ন স্থানে ৬ খুন

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক সাধুকে হত্যা করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে ৬ জন খুন বা লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে। রাজশাহীতে এক আ’লীগ নেতা নিজের পিস্তলের গুলিতে মারা গেছেন।
পিস্তলের গুলিতে আ’লীগ নেতার মৃত্যু
রাজশাহী ব্যুরো : রাজশাহী শিল্প ও বণিক সমিতির সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জিয়াউল হক টুকু (৫২) নিজ পিস্তলে গুলিবিদ্ধ হয়ে রোববার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এর আগে রাজশাহী নগরভবনের সামনে দরিখরবনায় তার নিজ চেম্বারে গুলিবিদ্ধ হন। রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) একেএম নাহিদুল ইসলাম জানান, বিকেলে আওয়ামী লীগ নেতা জিয়াউল হক টুকু তার ব্যবহৃত লাইসেন্সকৃত পিস্তলটি চেম্বারে বসে পরিষ্কার করছিলেন। এ সময় অসাবধানতাবশত তার পিস্তল থেকে একটি গুলি বের হয়ে বুকের বাঁ দিকে বিদ্ধ হয়। এতে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ জানান, ঘটনাটি তিনি শুনেছেন। নিজের পিস্তল পরিষ্কার করতে গিয়ে তিনি বুকে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।
গোপালগঞ্জে সাধুকে কুপিয়ে হত্যা
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সাধু পরমানন্দ রায়ের (৭৫) লাশ শোকাহত পরিবেশে সমাহিত করা হয়েছে।
গতকাল রোববার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলার দক্ষিণ বাসুড়িয়া গ্রামের নিজ বাড়িতে তার লাশ সমাহিত করা হয়। এ সময় টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফাসহ প্রশাসন ও পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরিবারের পক্ষ থেকে সাধু পরমানন্দ রায়ের নির্মম হত্যার বিচার দাবি করা হয়েছে। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
সাধু পরমানন্দ রায় হত্যাকারী টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের আব্দুল মান্নান শেখ মান্নুর ছেলে শরিফুল শেখকে (২৫) পুলিশ শনিবার রাতে টুঙ্গিপাড়া থেকে গ্রেফতার করেছে।
নিহত সাধু পরমানন্দ রায় টুঙ্গিপাড়ার দক্ষিণ বাসুড়িয়া গ্রামের মৃত মহেন্দ্র নাথ রায়ের ছেলে। তিনি বাসুড়িয়া শ্রীশ্রী বাই রসরাজ আশ্রমের রসরাজ ঠাকুরের অনুসারী ছিলেন। তিনি সেখানে সনাতন ধর্মের তপস্যা করতেন।
পরমানন্দ রায়ের ছেলে দয়াল রায় বলেন, শনিবার বিকেলে বাবা গিঙ্গাডাঙ্গা হাটে বাজার করতে যান। হাট থেকে ফেরার সময় গিঙ্গাডাঙ্গা গ্রামের আব্দুল মান্নান শেখ মানুর ছেলে শরিফুল শেখ ফার্নিচারের দোকান থেকে ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া দেয়। প্রথমে তার হাতে ও পেটের নিচের অংশে কোপ দেয়। একপর্যায়ে তিনি রাস্তার উপর পড়ে গেলে শরিফুল তার পিঠে ধারালো অস্ত্র ঢুকিয়ে দেয়। অস্ত্রটি পেট দিয়ে বের হয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাকে খুলনা নিয়ে যাই। খুলনা থেকে রাতে তাকে ঢাকা নিয়ে যাই। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে তিনি মারা যান।
আতাইকুলায় চরমপন্থী দলের নেতাকে হত্যা
পাবনা জেলা সংবাদদাতা : পাবনার আতাইকুলা থানা এলাকায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি দলের কথিত আঞ্চলিক নেতাকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার দিবাগত রাতে যে কোন সময় এ হত্যাকা-ের ঘটনা ঘটে।
নিহত চরমপন্থি নেতা আল-আমিন (৩৫) আতাইকুলা থানা এলাকা ও সাথিয়া উপজেলার ভুলবাড়িয়া ইউনিয়নের ভিন্ন নামক গ্রামের বাসিন্দা ফজলাল হোসেনের পুত্র।
আশুলিয়ায় স্ত্রীকে জবাই করে হত্যা
আশুলিয়া উপজেলা সংবাদদাতা : আশুলিয়ায় পাষ- স্বামী তার স্ত্রীকে জবাই করে হত্যা করেছে। হত্যাকৃত সীমা (২২) ফরিদপুরের বিয়ালবাড়ী গ্রামের জাহিদুল ইসলামের মেয়ে। রোববার ভোর রাতে আশুলিয়ার জিরাবো এলাকার বাবুল হোসেনের বাড়িতে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। এ হত্যাকা-ের পরে পাষ- স্বামী রেজাউল পালিয়ে যাবার সময় স্থানীয়রা তাকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশসূত্রে জানা যায়, গতকাল ভোরে নিজ ঘরে সীমা আক্তারকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে তার স্বামী রেজাউল।
গোবিন্দগঞ্জে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে গিয়ে নিখোঁজ হওয়া ৮ বছরের শিশু সাজিনা খাতুনের মৃতদেহ নির্মাণাধীন শালমারা ইউনিয়ন পরিষদ ভবনের নিচে পাওয়া গেছে। গতকাল বিকাল ৪টার দিকে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে। সাজিনা খাতুন গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের মিরাপাড়া গ্রামের মোঃ সাবু মিয়ার কন্যা। সে মিরাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।
নবাবগঞ্জে নিহত ১
নবাবগঞ্জ উপজেলা সংবাদদাতা : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পার্শ্ববর্তী গ্রামের একটি পরিবারের কিলঘুষিতে মো. আনোয়ার হোসেন (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার আগলা ইউনিয়নের কালুহাঁটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মো. আনোয়ার হোসেন উপজেলার দক্ষিণ চৌকিঘাটা গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে। পেশায় সে একজন চটপটি বিক্রেতা। এঘটনায় জড়িত সন্দেহে রোজিনা নামে এক নারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
চন্দনাইশে গৃহবধূর লাশ উদ্ধার
চন্দনাইশ উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় গত ২৪ এপ্রিল রোববার সকালে খুনের ৩০ দিন পর মাটিতে পুঁতে রাখা ছখিনা বেগম (৪০) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে চন্দনাইশ থানা পুলিশ। ঘটনাটি ঘটেছে চন্দনাইশ উপজেলার বৈলতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ হোসেন তালুকদারের বাড়িতে। পুলিশ পাষন্ড স্বামী মৃত সফিউর রহমানের ছেলে মনছপ আলী (৪৫) ও প্রথমা স্ত্রী জুনু আকতারকে (৪৪) গ্রেফতার করেছে।



 

Show all comments
  • Azad ২৫ এপ্রিল, ২০১৬, ১:২১ এএম says : 0
    deshe je ki suru holo ???????????????
    Total Reply(0) Reply
  • Nazrul Dhanmondi ২৫ এপ্রিল, ২০১৬, ১০:৪৮ এএম says : 0
    Bangladesher ............... gache!!!Bangladesh got ......................!!
    Total Reply(0) Reply
  • Zahir ২৫ এপ্রিল, ২০১৬, ১২:৫৯ পিএম says : 0
    deshe akhon kaw e nirapod na
    Total Reply(0) Reply
  • আরমান ২৫ এপ্রিল, ২০১৬, ১:৩২ পিএম says : 0
    দেশে খুন গুম একটা সাধারণ ঘটনায় পরিণত হয়েছে।
    Total Reply(0) Reply
  • রুবেল ২৫ এপ্রিল, ২০১৬, ১:৩৫ পিএম says : 0
    সকল হত্যাকান্ডের সঠিক বিচার চাই।
    Total Reply(0) Reply
  • মেহেদি ২৫ এপ্রিল, ২০১৬, ১:৩৬ পিএম says : 0
    এভাবে কোন দেশ চলতে পারে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোপালগঞ্জে সাধুকে কুপিয়ে হত্যা : বিভিন্ন স্থানে ৬ খুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ