Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৫ পৌষ ১৪২৫, ১১ রবিউস সানী ১৪৪০ হিজরী

আরেকটি সার্জিক্যাল স্ট্রাইক চালানো দরকার : জে. রাওয়াত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৩১ এএম

ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, পাকিস্তান সীমান্তে আরেকটি সার্জিক্যাল স্ট্রাইক চালানো প্রয়োজন।
তিনি সোমবার সম্প্রচারিত ইন্ডিয়া টুডে নিউজ চ্যানেলের সাথে এক সাক্ষাতকারে এক প্রশ্নের জবাবে বলেন, বর্তমানে যে পরিস্থিতি বিরাজ করছে সে প্রেক্ষিতে সীমান্তে নিয়ন্ত্রণ রেখার ওপারে আরেকটি হামলরা চালানো প্রয়োজন বলে আমি মনে করি। তবে এটা কিভাবে করা হবে সে ব্যাপারে আমি কিছু বলব না।
উল্লেখ্য, দুবছর আগে ২৯ সেপ্টেম্বর কাশ্মীর সীমান্তে ভারতীয় বিশেষ বাহিনির সৈন্যরা পাকিস্তানের সীমান্ত এলাকায় ভারতে হামলাকারী তাদের ভাষায় সন্ত্রাসবাদী ঘাঁটিগুলোতে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে সেগুলো সম্পূর্ণ ধ্বংস করে দেয়। তবে পাকিস্তান এ হামলার কথা স্বীকার করেনি।
এর আগে রোববার জেনারেল রাওয়াত পাকিস্তানের সাথে পুনরায় শান্তি আলোচনা না করার সরকারী সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, আলোচনা ও সন্ত্রাস এক সাথে চলতে পারে না।
জেনারেল রাওয়াত বলেন, পাকিস্তান অস্ত্র বিরতির আবেদন করার পরও সীমান্তে অনুপ্রবেশ চলছে। এটা বরদাস্ত করা যায় না। কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসীরা যাতে শান্তি বিনষ্ট করতে না পারে সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। খবর টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর