Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানী ১৪৪০ হিজরী

খালেদা জিয়ার মুক্তির দাবিতে আবারও রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ২:৩৫ পিএম | আপডেট : ২:৪০ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৮
 
 
দলের চেয়ারপারসন কারাবন্দি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নি:শর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে আবারো রাজধানীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর পৌনে ২টায় সময় টিভির সামনের মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে বাংলা মটর মোড়ে এসে শেষ হয়। এতে প্রায় দুই শতাধিক নেতাকর্মী অংশ নেন।
মিছিল শেষে বাংলামোটর মোড়ে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার  মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণ-আন্দোলন গড়ে তুলতে হবে। এই গণ আন্দোলন শুরু করার আর বেশি সময় নেই আমাদের এই মুহূর্তে নেমে যেতে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু  নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব না। খালেদা জিয়াকে মুক্তি দিলেই একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সুযোগ সৃষ্টি হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে। এজন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক সহ ঢাকা জেলা বিএনপির নেতাকর্মীরা ।  
এর আগে রুহুল কবির  রিজভীর নেতৃত্বে ১৪ সেপ্টেম্বর,  ২৯ আগস্ট শান্তিনগর এলাকায়, এর আগেও জাতীয় প্রেসক্লাব, বনানী, কল্যাণপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছেন রিজভী।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া।


 

Show all comments
  • Billal Hosen ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৫৬ পিএম says : 0
    নবী [সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম] বলেন : যে ব্যক্তি কোন জিম্মিকে কষ্ট দিবে, আমি তার বিরুদ্ধে দাঁড়াব। আবু দাউদ ও বাইহাকীর বর্ণনায় এসেছে—যে ব্যক্তি কোন চুক্তিবদ্ধকে নিপীড়ন করবে, তার ক্ষতিসাধন করবে, কিংবা সাধ্যের অতিরিক্ত কোন দায়িত্ব তার ঘাড়ে চাপিয়ে দেবে, অথবা তার থেকে অনিচ্ছায় কোন কিছু কেড়ে নেবে, কেয়ামত দিবসে আমি তার বিরুদ্ধে দাঁড়াব। [ আবু দাউদ: হাদীস নং ২৬৫৪]
    Total Reply(0) Reply
  • ১৮ নভেম্বর, ২০১৮, ১:০৫ পিএম says : 0
    very good post, i undoubtedly love this site, go on it
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর