Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ৫ রবিউস সানী ১৪৪০ হিজরী

ইউএস বাংলা বড় দুর্ঘটনা থেকে রক্ষা!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৪৬ পিএম | আপডেট : ৪:০২ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৮

বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ইউএস বাংলার একটি বিমান। প্রাণে বেঁচে গেলেন ১৭১জন যাত্রী ও ক্রু। ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে বুধবার বেলা ১টায় বিমানটি চট্টগ্রামের শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।
বিএস- ১৪১ ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক ক্রটিতে পড়ে। সেখান থেকে দ্রুত কাছের বিমানবন্দর শাহ আমানতে জরুরি অবতরণের সময় সামনের চাকা (নোজ গিয়ার)না খোলা অবস্থায় সেটি রানওয়েতে নামানো হয়।
ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, যাত্রীদের অক্ষত অবস্থায় নামানো সম্ভব হয়েছে। তিনি বলেন, সম্ভবত উড়োজাহাজটির সামনের অংশে কোনও একটি ক্রটি ধরা পড়ার পড়েই তা জরুরী অবতরণের সিদ্ধান্ত হয়।
শাহ আমানত বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জাহান জানিয়েছেন, বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে ডিএস ১৪১ ফ্লাইটটি কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়। সেটির দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার পৌঁছার কথা ছিল। তবে উড়োজাহাজের সামনের চাকা না খোলায় সেটি কিছুক্ষণ চট্টগ্রামের আকাশে চক্কর দেয়। পরে দুপুর দিয়ে ১টা ২০ মিনিটে জরুরি অবতরণ করে। ফ্লাইটটিতে মোট ১৬৪ জন যাত্রী ছিল। এদের মধ্যে ১৫৩ জন প্রাপ্তবয়স্ক, পাঁচজন ক্রু এবং চারটি শিশু।
এই দুর্ঘটনার কারণে শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের ফ্লাইটের ওঠা-নামা বন্ধ রয়েছে।



 

Show all comments
  • Billal Hosen ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩২ পিএম says : 0
    পৃথিবীতে এই মুহর্তে ঈমানদার লোক কমে যাইতেসে এবং ঈমান ঠিক রাখা কঠিন। আমার সবার প্রতি অনুরোধ করবো আল্লাহর ইবাদত করুন এবং দাওয়াতী কাজ করুন , মরণ কে স্মরণ করুন। আল্লাহ রাব্বুল আলামীন বলেন, فَسۡ‍َٔلُوٓاْ أَهۡلَ ٱلذِّكۡرِ إِن كُنتُمۡ لَا تَعۡلَمُونَ ٧ [سورة الأنبياء: من الآية 7] “তোমরা জ্ঞানীদের নিকট জিজ্ঞাসা কর যদি তোমরা না জান” [ সূরা আম্বিয়া, আয়াত: ৭]
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ