Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানী ১৪৪০ হিজরী

শহিদুল আলমের মুক্তি দাবিতে জাতিসংঘের বাইরে বিক্ষোভ বৃহস্পতিবার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৪৮ পিএম

কারাবন্দি সাংবাদিক ড. শহিদুল আলমের মুক্তির দাবি তোলা হচ্ছে জাতিসংঘ সদর দপ্তরের বাইরে। বৃহস্পতিবার তার মুক্তির দাবিতে সেখানে বিক্ষোভ কর্মসূচি আয়োজন করেছেন যুক্তরাষ্ট্রে বসবাসকারী তার আত্মীয়-স্বজন, সাংবাদিকদের অধিকার বিষয়ক সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে), পেন আমেরিকা, রিপোর্টার্স উইদাউট বর্ডারস ও আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দেবেন ঠিক সেই সময়ে এই বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
সাংবাদিক শহিদুল আলমের অবিলম্বে ও নিঃশর্ত মুক্তির দাবিতে বৃহস্পতিবারের ওই বিক্ষোভে যোগ দিতে আহ্বান জানানো হয়েছে সিপিজের পক্ষ থেকে। বলা হয়েছে, ২৭ শে সেপ্টেম্বর জাতিসংঘ সদর দফতরের বাইরে ৪৭তম স্ট্রিট ও ফার্স্ট এভিনিউ, নিউইয়র্কে স্থানীয় সময় বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হবে এই বিক্ষোভ।
ছাত্রবিক্ষোভ নিয়ে বক্তব্য ও লেখালেখির কারণে গত ৫ই আগস্ট ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে গ্রেফতার করে পুলিশ। তারপর থেকে বার বার তার জামিন প্রত্যাখ্যান করা হয়েছে। এ বিষয়ে মামলাটি নিবিড় পর্যবেক্ষণ করছে সিপিজে। তারা বিভিন্ন সংগঠনের সঙ্গে এক হয়ে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর