Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০১ পৌষ ১৪২৫, ৭ রবিউস সানী ১৪৪০ হিজরী

দর বাড়লো দুই প্রকল্পের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:০২ পিএম

রেলপথ মন্ত্রণালয় এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দুটি প্রকল্পের দর বাড়লো। বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি দরবৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে।
সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে ক্রয় কমিটির সভায় দরবৃদ্ধির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।
মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব নাসিমা বেগম সাংবাদিকদের জানান, রেলপথ মন্ত্রণালয়ের লাকসাম এবং চিনকি আস্তানার মধ্যে ডবল লাইন ট্র্যাক নির্মাণ প্রকল্পে দরবৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি।
এই প্রকল্পের চুক্তিমূল্য ছিল ১ হাজার ৩০১ কোটি ২১ লাখ টাকা। এর আগে একবার দরবৃদ্ধি হয়েছিল, দ্বিতীয় দফায় ৯২ কোটি টাকা বেড়ে মোট চুক্তিমূল্য দাঁড়িয়েছে ১ হাজার ৭১৪ কোটি ১০ লাখ টাকা।
এছাড়া, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ইন্দ্রপুল থেকে চক্রশালা পর্যন্ত বাঁক সরলীকরণ প্রকল্পেও দরবৃদ্ধির প্রস্তাবে সায় দিয়েছে ক্রয় কমিটি।
অতিরিক্ত সচিব জানান, মূল ৬২ কোটি ৮৫ লাখ থাকলেও নতুন করে ১২ কোটি ৫৮ লাখ টাকা বেড়ে এখন চুক্তিমূল্য দাঁড়িয়েছে ৭৫ কোটি ৪৪ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।