Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজনীতিতে গুনগত ও আদর্শিক পরিবর্তনের জন্য ইসলামী আন্দোলন কাজ করছে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৫০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাজনীতিতে গুনগত ও আদর্শিক পরিবর্তন প্রয়োজন। আর এ পরিবর্তনের জন্যই ইসলামী আন্দোলন কাজ করছে। তিনি বলেন, আদর্শিক পরিবর্তন ছাড়া গুনেধরা এই সমাজ ব্যবস্থাকে পরিবর্তন করা সম্ভব নয়। তিনি বলেন, প্রতিহিংসার রাজনীতির কবল থেকে বের হয়ে আসতে না পারলে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণ হবে না। বড় দলগুলো দেশে প্রতিহিংসার রাজনীতি চর্চা করছে। ইসলামী রাজনীতি শুধু মানুষের কল্যাণ নিশ্চিত করেনি বরং পশু-পাখিরও কল্যাণ নিশ্চিত করেছে। তাই শান্তি ও মুক্তি পেতে হলে নোংরা রাজনীতির ধারক-বাহকদের সংশ্রব ত্যাগ করে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসতে হবে।
আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলা শাখার উদ্যোগে ভাগ্যকুল রোডস্থ লাল গোলাপ কমিউনিটি সেন্টারে আয়োজিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মুন্সিগঞ্জ-১ আসনের প্রার্থী কেএম আতিকুর রহমান। সভাপতিত্ব করেন শ্রী নগর উপজেলা সভাপতি মুহাম্মদ মাকছুদুর রহমান ও পরিচালনা করেন উপজেলা সেক্রেটারী হাফেজ মাওলানা শাহাদাত হোসাইন। বক্তব্য রাখেন জেলা সভাপতি মাওলানা সোহরাব হোসাইন ফারুকী, সেক্রেটারী হাফেজ মুহা. শাহাদাত হোসাইন, আলহাজ্ব সাদেকুর রহমান। জেলা, থানা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন অতিনিকটে। নির্বাচনে হাতপাখার পক্ষে ব্যালট বিপ্লব ঘটাতে প্রতিটি পাড়া-মহল্লায় ছড়িয়ে পড়তে হবে। তিনি বলেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন হলে সে নির্বাচন কখনোই প্রভাবমুক্ত ও গ্রহণযোগ্য হবে না। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বর্তমান বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে। নির্বাচনকালীন সরকার গঠনে জাতীয় ঐক্যমত তৈরি করতে হবে। তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ