Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বৃথা গেল কোহলির ‘প্রথম’ সেঞ্চুরি

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সব ধরনের টি-২০ ক্রিকেট মিলিয়ে রোববার প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানটির এই অভিষেক টি২০ সেঞ্চুরি জিতাতে পারেনি তার দলকে। বড় স্কোর গড়েও গুজরাট লায়ন্সের কাছে ৬ উইকেটে ম্যাচ হেরেছে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলায় রাজকোটের মাঠে মুখোমুখি হয়েছিল বেঙ্গালুরু ও গুজরাট। টস জিতে ম্যাচে আগে ব্যাটিং করেছে বেঙ্গালুরু। অধিনায়ক কোহলির অপরাজিত ১০০ (৬৩ বলে) ও লোকেশ রাহুলের হার না মানা ৫১ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৮০ রান তুলেছিল দলটি। ফলে জয়ের জন্য গুজরাটের লক্ষ্য দাঁড়িয়েছিল ১৮১ রান।
লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৭ রান পায় গুজরাট। টপ অর্ডার ব্যাটসম্যানদের সবাই রান পাওয়ায় শেষ অব্দি ইনিংসের ৩ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে লক্ষ্য ছুঁয়ে ফেলে সুরেশ রায়নার দল। সর্বোচ্চ ৫০ রান (অপরাজিত) এসেছে দিনেশ কার্তিকের ব্যাট থেকে। এ ছাড়া ব্র্যান্ডন ম্যাককালাম ৪২, ডোয়াইন স্মিথ ৩২ এবং সুরেশ রায়না ২৮ রান করেন। আসরে ৫ ম্যাচ খেলা গুজরাটের এটি চতুর্থ জয়। অন্যদিকে, ৫ ম্যাচ খেলে বেঙ্গালুরুর এটি তৃতীয় হার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।