Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক ম্যাচে জোড়া হ্যাটট্রিক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

প্রথম শ্রেণির ম্যাচ। সেখানে যদি টানা দুই দিন ভিন্ন দুটি ইনিংসে একই দলের হয়ে দুই বোলার হ্যাটট্রিক করেন তাহলে প্রতিপক্ষ দলের কেমন দশা হতে পারে! সেটাই হয়েছে নটিংহ্যামশায়ারের।

কাউন্টি চ্যাম্পিয়ন্সশিপে প্রথম ইনিংসে ৪৬৩ রান তোলে সমারসেট। জবাবে প্রথম ইনিংসে অধিনায়ক টম অ্যাবেলের হ্যাটট্রিকে ১৩৩ রানে গুটিয়ে যায় নটিংহ্যামশায়ার। ফলোঅনে পড়ে আবার ব্যাটে নেমে এবার অল আউট হয় ১৮৪ রানে। পরাজয় ইনিংস ও ১৪৬ রানের। দ্বিতীয় ইনিংসে হ্যাটট্রিক করেন ক্রেইগ ওভারটন।

ওভারটনকে চেনার কথা। ইংল্যান্ড জার্সিতে তিনটি টেস্ট খেলেছেন এই পেস-অল রাউন্ডার। প্রথম ইনিংসে চার উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে বেন ব্লাটার, সামিত প্যাটেল ও রিকি হুইসেলকে আউট করেন টানা তিন বলে। আশ্চর্যের ব্যাপার হলো, রিপ্লের একই জায়গা থেকে ক্যাচ তিনটি নেন সাবেক ইংলিশ ব্যাটসম্যান মার্কাস ট্রেসকোথিক!

প্রথম শ্রেনির ক্রিকেটে একই ম্যাচে জোড়া হ্যাটট্রিকের ঘটনা অবশ্য এই প্রথম নয়, আছো আরো আটটি। সবচেয়ে কাছের ঘটনাটি ২০১৭ সালের। শেফিল্ড শিল্ডে নিউ সাউথ ওয়েলসের হয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে উভয় ইনিংসে হ্যাটট্রিক করেন মিচেল স্টার্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাটট্রিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ