Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রয়াস প্রতিষ্ঠার যুগপূর্তি উদযাপিত

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান প্রয়াসের ‘সাফল্যের একযুগ পূর্তি’ উদযাপন এবং জন্ম জয়ন্তী গতকাল ঢাকা সেনানিবাস্থ প্রয়াস হলে উৎসব মুখর আয়োজনের মাধ্যমে পালন করা হয়। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুষ্ঠানের প্রধান অতিথি প্রয়াসের প্রধান পৃষ্ঠপোষক দিলশাদ নাহার আজিজ অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে শিক্ষার্থীরা তাকে বরণ করে নেয়। প্রধান অতিথি শিক্ষার্থীদের সাথে কেক কেটে অনুষ্ঠানের “শুভ উদ্বোধন’ করেন। এ সময় সাফল্যের এক যুগ পূর্তি উপলক্ষ্যে প্রকাশিত বিশেষ প্রকাশনা “স্বপ্ন আমার আকাশ ছূঁয়ে যায়’ বই এর মোড়ক ও উন্মোচন করা হয়।

সেনাপরিবার কল্যাণ সমিতির একটি মানবিক উদ্যোগে ২০০৬ সালের ১৮ জুলাই ১৭ জন শিক্ষার্থী ও ৩ জন শিক্ষক নিয়ে ছোট পরিসরে “সেনা সহায়ক স্কুল’’ প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় “প্রয়াস বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান’ হিসেবে বিশেষ শিশুদের চিকিৎসা, শিক্ষা, প্রশিক্ষণ, পুনর্বাসন, সহায়ক উপকরণ তৈরিসহ শিক্ষক প্রশিক্ষণের জন্য উচ্চ শিক্ষার ব্যবস্থা করেন। বর্তমানে দেশব্যাপী ১১টি শাখায় এর কার্যক্রম বিস্তৃৃত। জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি এবং সুনাম লাভ করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, শিক্ষার্থীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলের ভূয়সী প্রশংসা কুড়ায়। প্রধান অতিথি বিশেষ শিশুদের মনের লালিত স্বপ্নগুলো বাস্তবায়নে একাত্মতা প্রকাশ করেন ও শিশুদের প্রতিভার প্রশংসা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রয়াসের কার্যনির্বাহী পরিচালক ও অধ্যক্ষ কর্নেল মোঃ শহীদুল আলম। অনুষ্ঠানে সামরিক-বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তাবৃৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের নির্বাহী প্রধানগণ, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাসহ প্রয়াস এর সকল শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রয়াস প্রতিষ্ঠা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ