Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

মানিকগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় মেয়ের মাকে কুপিয়ে হত্যা করার অপরাধে ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহিদুল আলম ঝিনুক। একই সাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে প্রত্যেককে আরও ৬ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার ওই রায় দেয়া হয়।
মামলায় বিবরণে জানা যায়, মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বৈন্যা গ্রামের নিহত সাবিনার মেয়েকে কুপ্রস্তাব ও বিয়ের জন্য চাপ দিতে থাকে আসামী মিজানুর রহমান। ২০১৪ সালের ১০ অক্টোবর প্রতিদিনের মত দুই মেয়ে নিয়ে ঘুমাচ্ছিল সাবিনা। ঘুমন্ত অবস্থায় রাত ৩ টার দিকে বখাটে মিজানুর, তার বন্ধু আব্দুল বারেক, নাসির উদ্দিন ও হাসান সাবিনার বড় মেয়ে প্রতিমাকে তুলে নেয়ার জন্য ঘরে প্রবেশ করে। এ সময় মা সাবিনা তাদের বাধা দিলে আসামীরা কুপিয়ে জখম করে। সাবিনার চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। স্বজনরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সাবিনার মৃত্যু হয়। পরের দিন সাবিনার স্বামী শ্রীকান্ত ৪ জনের নাম উল্লে­খ করে সিংগাইর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ঢাকার বিভিন্ন স্থান থেকে আসামীদের গ্রেফতার করে। প্রাথমিকভাবে অভিযোগ প্রমানিত হওয়ায় ৪ জনের বিরুদ্ধে ২০১৫ সালের ৭ মার্চ পুলিশ আদালতে চার্জশিট প্রদান করে। আদালত ১৬ জনের সাক্ষী গ্রহনের পর সন্দেহাতীতভাবে দোষী প্রমানিত হলে আদালত এ রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ