Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেপরোয়া গতিতেই সড়কে বাড়ছে মৃত্যু

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ফ্লাইওভারে কার আগে কে উঠবে এমন প্রতিযোগিতায় ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারায় জি-সুপার প্রিমিউ প্রাইভেট কার। মোটরসাইকেলসহ দুই আরোহীকে চাপা দিয়ে সজোরে ধাক্কা খায় ফ্লাইওভারের আইল্যান্ডের সাথে। এসময় মোটরসাইকেল অন্তত ৫০ হাত দূরে গিয়ে ছিটকে পড়ে। আর কারটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। ঘটনাটি ঘটেছে নগরীর মুরাদপুর ফ্লাইওভারে। এতে নিহত হয়েছেন মোটর সাইকেল আরোহী অভিজিৎ দত্ত অভি (৩০)।
এছাড়া গোপালগঞ্জে ২ স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে ৩ জন, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের ভূঞাপুর লিংক রোড এলাকায় ট্রাক-জীজের মুখোমুখি সংঘর্ষে রংপুর জেলা যুবলীগের সভাপতি ও রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এর পরিচালক এইচ এম রাশেদুজ্জামান জুয়েল এবং নারায়ণগঞ্জ রূপগঞ্জে কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে একজনসহ নিহত হয়েছেন আরো ৫ জন। এসকল ঘটনায় আহত হয়েছেন ৪০ জন। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ার নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ রিপোর্ট :
আমাদের চট্টগ্রাম ব্যুরো জানায়, নিহত অভিজিৎ নগরীর গোসাইলডাঙ্গা শ্মশান কালী বাড়ি উন্নয়ন পরিষদের সদস্য। নগরীর কর্ণফুলী মার্কেটের অভি মোবাইল সার্ভিসিং নামের একটি প্রতিষ্ঠানের মালিক তিনি। অভি বোয়ালখালীর গোমদণ্ডী দত্ত পাড়ার চন্দন দত্তের ছেলে।
চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির সকালের শিফটের ডিউটি অফিসার জানান, নগরের আখতারুজ্জামান ফ্লাইওভারে দুর্ঘটনায় গুরুতর আহত তিন ব্যক্তিকে রাত বারটার দিকে আনা হয়েছে। তাদের মধ্যে অভি দত্ত নামের একজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অপর দু’জন চিকিৎসাধীন আছেন।
স্টাফ রিপোর্টার গোপালগঞ্জ থেকে জানান, গোপালগঞ্জে ২ স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে বাস উল্টে ৩ জন নিহত ও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে ৮টার দিকে বরইতলা-মুকসুদপুর সড়কের মুকসুদপুর উপজেলার চাওচা শিশুতলা নামক স্থানে ও বেলা সাড়ে ১১ টার দিকে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের ভোজেরগাতী নামকস্থানে এ দুর্ঘটনা ২টি ঘটে। নিহতরা হলেন, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি গ্রামের মোঃ আলী মুন্সির মেয়ে মরিয়ম বেগম (৫৫), কোটালীপাড়া উপজেলার হিরণ গ্রামের মোকসেদ শেখের ছেলে ছবেত শেখ (৬৫) ও বাসের হেলপার সাইফুল ইসলাম (১৮)। আহতদের গোপালগঞ্জ, মুকসুদপুর, খুলনা ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোপালগঞ্জ সদর থানার এসআই নজরুল ইসলাম জানান, গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের ভোজেরগাতী নামকস্থানে গনেশ পাগল এন্টারপ্রাইজ নামে একটি লোকাল বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উপর উল্টে অন্তত ১৭ বাসযাত্রী আহত হয়। গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তির পর ছবেত শেখ ও বাসের হেলপার সাইফুল ইসলাম বিকেলে সেখানে মারা যায়। মারাতœক আহত কোটালীপাড়া উপজেলার আলিঠাপাড়া গ্রামের ইব্রাহিমের ছেলে নূর হাসানকে (৭) সঙ্কট জনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটি কোটালীপাড়া থেকে গোপালগঞ্জে যাচ্ছিলো বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের ভূঞাপুর লিংক রোড এলাকায় গতকাল ট্রাক-জীজের মুখোমুখি সংঘর্ষে রংপুর জেলা যুবলীগের সভাপতি ও রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এর পরিচালক এইচ এম রাশেদুজ্জামান জুয়েল (৩৮) নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো চারজন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা রয়েছে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন বলেন, রংপুর থেকে জেলা যুবলীগের সভাপতি এইচ এম রাশেদুজ্জামান জুয়েল একটি পাজারো জীপে করে ঢাকার দিকে যাচ্ছিলেন। ভোর সাড়ে পাঁচটার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী সিমেন্ট ভর্তি একটি ট্রাকের সাথে তাকে বহনকারী জীপের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে জুয়েল, জীপটির চালক ও তার সহকারী এবং ট্রাকের দুইজন আহত হয়। পরে তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিসৎক জুয়েলকে মৃত ঘোষণা করেন। ঘাতক ট্রাকটি আটক করা হলেও ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জ রূপগঞ্জে কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে গতকাল মিলন মিয়া (৩০) নামে এক যুবকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে টায়ারে অগ্নিসংযোগ করেছেন। এসময় প্রায় ৩০ থেকে ৪০টি যানবাহন ভাংচুর করা হয়। প্রত্যক্ষদর্শী, পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, সকাল ৯টার দিকে মাহমুদাবাদ টঙ্গীর ঘাট এলাকার নিজ বাড়ি থেকে বন্ধু আব্দুল হাইকে নিয়ে মটরসাইকেলের তেল ক্রয়ের জন্য মটরসাইকেল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে দিয়ে রংধনু পাম্পে যান। পরে তেল ক্রয় করে পুনরায় নিজ বাড়িতে ফিরে আসার পথে একটি দ্রুতগামী কাভার্ডভ্যান মটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এসময় ওই কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মিলন মিয়া নিহত হন।
এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে নিহত মিলন মিয়ার স্বজনসহ উত্তেজিত জনতা ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে থেমে থাকা প্রায় ৩০ থেকে ৪০টি বিভিন্ন ধরনের যানবাহন ভাংচুর করা হয়। পরে প্রায় ৩ ঘন্টা ব্যপী চেষ্টা চালিয়ে যানজট নিয়ন্ত্রণে আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ