Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অপ্রতিরোধ্য জুভেন্টাস-পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইতালিয়ান লিগে ৮৮ বছরের পুরোনো ইতিহাসে ফিরিয়ে এনেছে জুভেন্টাস। পরশু রাতে সেরি আ লিগে তারা ঘরের মাঠে বোলোনিয়াকে হারায় ২-০ গোলে। ম্যাচের ১৬ মিনিটের মধ্যে পাওলো দিবালার মৌসুমের প্রথম গোল ও ব্লাইস মাইতুদির গোলে ৮৮ বছর পর মৌসুমের প্রথম সাত ম্যাচেই জয় পায় জুভেন্টাস। এর মধ্যে ছয়টি সেরি আ ম্যাচে, বাকিটা চ্যাম্পিয়ন্স লিগে।

গত সাত মৌসুমের টানা চ্যাম্পিয়ন তুরিনের দলটি। ছয় ম্যাচে এরই মধ্যে পূর্ণ ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে তারাই। দুইয়ে থাকা নাপোলি ৩ পয়েন্ট পিছিয়ে। এদিন পার্মাকে ৩-০ গোলে হারায় নাপোলি।

ওদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানের চতুর্থ দল হিসেবে টানা সাত জয়ে লিগ মৌসুম শুরু করেছে পিএসজি। ঘরের মাঠে এদিন তারা রাঁসকে উড়িয়ে দেয় ৪-১ গোলে। জোড়া গোল করেন এডিনসন কাভানি, একটি করে নেইমার ও মুনিয়ের। নেইমারের গোলটি ছিল পেনাল্টি থেকে প্রাপ্ত। অবশ্য ম্যাচের শুরুতেই স্বাগতিকদের স্তব্ধ করে সফরকারী দলকে এগিয়ে নেন হাভিয়ের চাভালেরিন। এর আগে অলিম্পিক লিঁও, লিলি ও মোনাকো মৌসুমের শুরুর সাত ম্যাচ জয়ের কীর্তি দেখায়। ৭ ম্যাচে ইতোমধ্যে ৮ পয়েন্ট এগিয়ে শীর্ষে পিএসজি। ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দুই, তিন ও চারে যথাক্রমে লিঁও, মার্শেই ও লিলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ