Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আপত্তি নেই ডিএমপির

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

পূর্ব ঘোষণা অনুযায়ী আগামীকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করতে দেয়া হবে কি না তা নিয়ে চলছে গুঞ্জন। কারণ একই দিনে মহানগর নাট্যমঞ্চে আওয়ামী লীগেরও সমাবেশ হওয়ার কথা রয়েছে।
ডিএমপি সূত্রে জানা গেছে, বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে তাদের আপত্তি নেই। তবে একই দিনে দু’দলের সমাবেশ এড়াতে বিএনপিকে একদিন পিছিয়ে সমাবেশের আবেদনের পরামর্শ দিয়েছে পুলিশ। সে অনুযায়ী রোববার সমাবেশের অনুমতি চেয়েছে দলটি। এ বিষয়ে ইতোমধ্যে ডিএমপি›র ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বিএনপি›র একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে আলোচনা করেছেন।
ডিএমপি’র রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদার বলেন, বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি জনসভার অনুমতির বিষয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সঙ্গে দেখা করেন। পরে ডিএমপি কমিশনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় তাদের সমাবেশ একদিন পিছিয়ে আবেদনের পরামর্শ দেন।
এ বিষয়ে জানতে চাইলে আব্দুস সালাম আজাদ বলেন, দুপুরে আমি এবং দলের প্রচার সম্পাদক জনসভার অনুমতির বিষয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে দেখা করেছি। তিনি আমাদের শনিবারের পরিবর্তে রোববার জনসভা করার পরামর্শ দিয়ে একটি লিখিত আবেদন দিতে বলেন। সেই মোতাবেক আমরা লিখিত আবেদন জমা দিয়েছি। ডিএমপি›র ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, বিএনপি যদি শান্তিপূর্ণ সমাবেশ করতে পারে তাহলে আমাদের অনুমতিতে আপত্তি নেই। তবে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত হয়নি।



 

Show all comments
  • তামিম ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৯ এএম says : 0
    বিএনপি এখন কোন অশান্তি সৃষ্টি করবে বলে মনে হচ্ছে না।
    Total Reply(0) Reply
  • তপন ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৫৮ পিএম says : 0
    কোন বাধা যেন সৃষ্টি করা না হয়
    Total Reply(0) Reply
  • মারুফ ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৫৮ পিএম says : 0
    সমাবেশ সকল রাজনৈতিক দলে গণতান্ত্রিক অধিকার
    Total Reply(0) Reply
  • ফারজানা ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৫৯ পিএম says : 0
    সমাবেশের অনুমতি দেয়া উচিত বলে আমি মনে করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ