Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ পিএম

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারপারের অপেক্ষায় রয়েছে সাত শতাধিক যানবাহন। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে যানবাহনের চাপ বাড়ছে এ নৌরুটে। এতে ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাক-যাত্রীবাহী বাসের শ্রমিক ও সাধারণ যাত্রীরা।
আজ শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯ টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট সংশ্লিষ্ট ব্যক্তিরা বাংলানিউজকে জানান ফেরির তুলনায় যানবাহনের বাড়তি চাপ থাকায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমীন জানান, মাওয়া ঘাটে ফেরি চলাচল ব্যহত বা বন্ধ থাকায় অতিরিক্ত চাপ রয়েছে দৌলতদিয়া ঘাট এলাকায়। এতে ভোগান্তিও বাড়ছে।

তিনি আরও জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৮টি ফেরি রয়েছে। যানবাহনের চাপ বাড়ায় দৌলতদিয়া ঘাট এলাকায় এখনো তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৫০টি বেশি যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, স্বাভাবিক সময়ের চেয়ে যানবাহনের চাপ বেশি থাকায় এমন ভোগান্তির সৃষ্টি হচ্ছে। সবশেষ পাটুরিয়া ঘাটে ৫০টির মতো যাত্রীবাহী বাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ঘাট থানা নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, জরুরি পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ